May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, April 16th, 2023, 8:50 pm

আগামী নির্বাচন হবে অবাধ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য: নবনির্বাচিত রাষ্ট্রপতি

নবনির্বাচিত রাষ্ট্রপতি মোহাম্মদ সাহবুদ্দিন বলেন, আগামী সাধারণ নির্বাচন নিয়ে যে কোনো উদ্বেগ দূর করে নির্বাচনকে নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও সবার কাছে গ্রহণযোগ্য করতে একটি স্বাধীন নির্বাচন কমিশন রয়েছে।

তিনি বলেন, ‘সবাই বলছে যে এই নির্বাচন হবে একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। আসলে, কিছুই গুরুত্বপূর্ণ নয়। আমাদের একটি সংবিধান এবং একটি স্বাধীন নির্বাচন কমিশন আছে।’

রবিবার তিনি তার লেখা একটি বই প্রকাশ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি তার দৃঢ় বিশ্বাস ব্যক্ত করেন যে নির্বাচন কমিশন একটি অংশগ্রহণমূলক, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ভোটগ্রহণের জন্য তার সম্পূর্ণ স্বাধীনতা প্রয়োগ করতে সক্ষম হবে।

নবনির্বাচিত রাষ্ট্রপতি বলেছেন, নির্বাচন নিয়ে অন্যদের চিন্তা করার দরকার নেই, কারণ বাংলাদেশের সংবিধান, আইন এবং এটি পরিচালনা করার জন্য একটি স্বাধীন ইসি রয়েছে।

তিনি বলেন, একটি গুরুত্বপূর্ণ সময়ে দেশের রাষ্ট্রপতির দায়িত্ব গ্রহণ করছেন তিনি।

তিনি আশ্বস্ত করেছেন যে সুপ্রিম কমান্ডার হিসেবে তিনি এই বছরের শেষ বা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিতব্য নির্বাচনের সময় আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করবেন।

সাহাবুদ্দিনের লেখা প্রথম বই ‘এগিয়ে যাবে বাংলাদেশ’ প্রকাশ করেছে আগামী প্রকাশনী।

বইটি সম্পর্কে তিনি বলেন, ‘এটি আমার জীবনের সম্পূর্ণ রাজনৈতিক সংস্করণ। এতে আপনারা আমার রাজনৈতিক কর্মকাণ্ডের গল্প খুঁজে পাবেন।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আগামী প্রকাশনীর সিইও ওসমান গনি এবং বই নিয়ে আলোচনা করেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এম আবদুল আলীম।

অধ্যাপক আলীম লেখাগুলো সংকলন ও সম্পাদনা করেছেন।

—ইউএনবি