July 21, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 13th, 2023, 9:10 pm

আতঙ্ক সৃষ্টির জন্য মঙ্গল শোভাযাত্রায় হুমকির চিঠি দিয়েছে: র‌্যাবের মহাপরিচালক

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বৃহস্পতিবার বলেছেন, আতঙ্ক সৃষ্টির জন্য মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি দিয়ে চারুকলা ইনস্টিটিউটের এক শিক্ষার্থীর কাছে চিঠি পাঠানো হয়েছে এবং এটি কোনো জঙ্গিদের হুমকি নয়।

তিনি বলেন, ‘চিঠিটি আতঙ্ক সৃষ্টির জন্য পাঠানো হয়েছিল। এর সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই।’

আগামীকাল বাংলা নববর্ষের অনুষ্ঠানস্থলের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে বৃহস্পতিবার (১৩ এপ্রিল) রাজধানীর রমনা বটমূলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই তথ্য জানান।

পহেলা বৈশাখ উদযাপনের নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় র‌্যাবের কমান্ডো টিম প্রস্তুত রয়েছে, পাশাপাশি র‌্যাবের প্রতিটি ব্যাটালিয়ন সারাদেশে বিশেষ গোয়েন্দা নজরদারি শুরু করেছে।

তিনি বলেন, টিএসসি, শাহবাগ, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা বটমূলসহ রাজধানীর বিভিন্ন স্থানে পর্যাপ্ত চেকপোস্ট ও পর্যবেক্ষণ পোস্ট স্থাপন করে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে জানিয়ে খুরশীদ বলেন, অনুষ্ঠানস্থল র‌্যাবের সিসিটিভি কভারেজের আওতায় থাকবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, পহেলা বৈশাখ উপলক্ষে পুলিশ ও বিভিন্ন ইউনিটের পাশাপাশি তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, ‘যারা নববর্ষ উপভোগ করতে চান তারা নিরাপদে এটি উদযাপন করতে পারবেন।’

তিনি বলেন, পালিয়ে যাওয়া দুজনকে নজরদারিতে রাখা হয়েছে। শিগগিরই তাদের গ্রেপ্তার করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, সন্ত্রাসীদের দিক থেকে আপাতত কোনো হুমকি নেই।

তবে কেউ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে সাহস না পায়, সে জন্য আমরা সজাগ ও প্রস্তুত থাকব।

—-ইউএনবি