November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 23rd, 2021, 12:45 pm

আত্মসমর্পণ করা জলদস্যু আলাউদ্দিনকে হত্যার দায়ে ৩ আসামি গ্রেপ্তার

মহেশখালীতে আত্মসমর্পণ করা জলদস্যু আলাউদ্দিন হত্যার ঘটনায় সোমবার রাতে প্রধান আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেপ্তারকৃতরা হলেন, মামলার প্রধান আসামি রফিকুল ইসলাম প্রকাশ মামুন (২৮), মামুনের সহযোগী মো. রিফাত (২৩) ও মামলার অপর আসামি আইয়ুব আলী (৪০)।

র‌্যাব-১৫ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সন্ধ্যা ৭টার দিকে বান্দরবানের লামা থানার ফাইতং এলাকায় অভিযান চালিয়ে মামুন ও রিফাতকে আটক করে।

র‌্যাব জানায়, আলাউদ্দিন হত্যা মামলার আসামি মামুনকে জিজ্ঞাসাবাদে তার দেয়ার তথ্যের ভিত্তিতে কক্সবাজারের পাহাড়তলী এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গত ৫ নভেম্বর রাত ৮টার দিকে কালামারছড়া ইউনিয়নের ছামিরাঘোনা কালুর ব্রিজ এলাকায় আত্মসমর্পণকারী জলদস্যু আলাউদ্দিনকে (২৬) সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে।

এর পরদিন নিহতের ভাই সুমন উদ্দিন বাদী হয়ে মহেশখালী থানায় ১৮ জন আসামি করে ও অজ্ঞাতনামা আরও পাঁচ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

হত্যাকাণ্ডে ব্যবহৃত বন্দুক উদ্ধার করেছে বলে দাবি করেছে র‌্যাব সদস্যরা। এ ছাড়া, অন্য অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান একজন র‌্যাব কর্মকর্তা।

—ইউএনবি