June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 7th, 2023, 7:49 pm

‘আদিম’ মুক্তির আগেই সুখবর দিলেন নির্মাতা

অনলাইন ডেস্ক :

গণঅর্থায়নের সিনেমা ‘আদিম’। নির্মাণ করেছেন যুবরাজ শামীম। গত বছর মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জয় করেছে সিনেমাটি। এবার মস্কো উৎসবের জুরি হিসেবে যোগ দিয়েছিলেন বাংলাদেশের তরুণ এ নির্মাতা। দেশে ‘আদিম’ মুক্তির প্রস্তুতি চলছে। এর মাঝে নতুন একটি সুখবর দিলেন সিনেমার নির্মাতা যুবরাজ শামীম। বুলগেরিয়া যাচ্ছে ‘আদিম’। দেশটির ভার্না আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শন হবে সিনেমাটি।

জানতে চাইলে যুবরাজ শামীম বলেন, ৩১তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল লাভ ইজ ফোলি’র আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভগে ‘আদিম’ মনোনীত হয়েছে। উৎসব কর্তৃপক্ষের আমন্ত্রণে আমি উৎসবটিতে উপস্থিত থাকব। এর আগে যুবরাজ শামীম তার ফেসবুকে লিখেছিলেন, মস্কোর পর কোথাও আমি সেই অর্থে ‘আদিম’ সাবমিট করিনি। আমি মূলত ছবি মুক্তির প্রক্রিয়া নিয়েই ব্যস্ত থেকেছি। তবুও চলচ্চিত্র সার্কিটের বদৌলতে পৃথিবীর বিভিন্ন চলচ্চিত্র উৎসবে আদিম’র যাত্রা অব্যাহত রয়েছে।

১২ মে দেশে মুক্তির কথা ছিল ‘আদিম’ সিনেমাটির। কিন্তু নির্মাতা মস্কো আন্তর্জাতিক উৎসবে থাকায় প্রচারে সময় দিতে পারেননি। তাই পিছিয়ে দেওয়া হয়েছে মুক্তির তারিখ। শিগগিরই নতুন তারিখ ঘোষণা করবেন যুবরাজ শামীম। বুলগেরিয়ায় অনুষ্ঠিতব্য চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে ২৫ আগস্ট। উৎসব চলবে ৩ সেপ্টেম্বর পর্যন্ত। সবশেষ দিল্লির ‘হ্যাবিটেড আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ প্রদর্শন হয়েছিল ‘আদিম’।