July 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 1st, 2024, 8:49 pm

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত ইমাদের

অনলাইন ডেস্ক :

টি-টোয়েন্টির দারুণ এক প্যাকেজ ইমাদ ওয়াসিম। বোলিং-ব্যাটিং-ফিল্ডিং তিন বিভাগেই সমান দক্ষতা এই পাকিস্তানি অলরাউন্ডারের। বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও দাপিয়ে খেলে বেড়াচ্ছেন। তবে অজানা কারণে ব্রাত্য হয়ে পড়েছিলেন পাকিস্তান দলে। অভিমানে তাই অবসরের ঘোষণাই দিয়ে বসেন গত নভেম্বরে। অবসর নিয়ে আক্ষেপ না থাকলেও ৩৫ বছর বয়সী ইমাদের কথায় আবার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত পাওয়া গেছে, ‘কখন কী হয় বলা যায় না (অবসর ভেঙে ফেরা প্রসঙ্গে)। তবে আমি এটাও বলছি, যে সিদ্ধান্ত আমি নিয়েছি, আমি সে সিদ্ধান্তে শতভাগ সম্মত ছিলাম এবং দিনশেষে এটা ছিল শুধুই আমার সিদ্ধান্ত।

তবে বলা যায় না কখন পাকিস্তানের আমাকে দরকার হয়। সে ক্ষেত্রে কিছু একটা তো করতে হবে।’ অভিমান অবশ্য ইমাদের এখনো আছে, ‘আমি স্বচ্ছতা চাই। ব্যাপারটা আমাকে দায়িত্ব দেওয়া নিয়ে। আমি অধিনায়কত্ব চাই না, কিন্তু সিনিয়র ক্রিকেটার হিসেবে মর্যাদা চাই।

দল নিয়ে সিনিয়র ক্রিকেটাররা কী ভাবছে বা দলটাকে কোথায় নিয়ে যেতে চাইছে, এসব তো গুরুত্ব দেওয়া উচিত।’ পাকিস্তানের জন্য শুভ কামনা জানিয়ে ইমাদ যোগ করেন, ‘আমি চাই পাকিস্তান সঠিক কম্বিনেশনে সঠিক ক্রিকেট খেলুক। অবসর নেওয়ায় দোষের কিছু নেই। আমি সত্যিই খুশি ছিলাম, এখনো আমি খুশি। আমি বিশ্বজুড়ে ক্রিকেট খেলে বেড়াচ্ছি। আশা করছি শীঘ্রই ভালো কিছু আসছে।’ পাকিস্তানের হয়ে ৫৫টি ওয়ানডের পাশাপাশি ৬৬টি টি-টোয়েন্টি খেলেছেন ইমাদ। ওয়ানডেতে ৪৪ ও টি-টোয়েন্টিতে ৬৫টি উইকেট শিকার তাঁর। ব্যাট হাতে দুই সংস্করণে যথাক্রমে ৯৮৬ ও ৪৮৬ রান করে করেছেন।