October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 4th, 2022, 1:46 pm

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা মুশফিকুর রহিমের

অনলাইন ডেস্ক :

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার মুশফিকুর রহিম।

রবিবার (৪ সেপ্টেম্বর) নিজের ফেসবুক পেজে এ ঘোষণা দিয়েছেন তিন। টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে এবং ঘরোয়া পর্যায়ে টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন।

এশিয়া কাপ টি-টোয়েন্টিতে বাংলাদেশের বাজে পারফরমেন্সের পরই এই ঘোষণা আসে। আরব আমিরাতে অনুষ্ঠিত এবারের এশিয়া কাপে বাংলাদেশ কোন খেলাই জিততে পারেনি। গ্রুপ পর্বে আফগানিস্তান এবং শ্রীলঙ্কার কাছে হেরে সুপার ফোরে খেলার আগেই ছিটকে গেছে বাংলাদেশ।

দুই ম্যাচেই ব্যাট হাতে ব্যর্থ হন মুশফিক। আফগানিস্তানের বিপক্ষে ১ ও শ্রীলঙ্কার বিপক্ষে ৪ রান করেন তিনি।

ফেসবুক পেজে মুশফিক বলেন, দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভাল এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমার প্রেরণা। টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য।

তিনি বলেন, ‘বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি- টোয়েন্টি ফরম্যাটে।’

২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি শুরু করেন মুশফিক। ম্যাচটি ছিল বাংলাদেশ ও জিম্বাবুয়ে উভয়ের জন্যই প্রথম টি-টোয়েন্টি। এরপর থেকে মুশফিক দেশের হয়ে ১০২ টি-টোয়েন্টি খেলেছেন। ছয়টি অর্ধশতকের সাহায্যে তিনি মোট ১৫০০ রান করেছেন।