May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 8th, 2022, 8:19 pm

আন্তর্জাতিক নারী দিবসে কমলগঞ্জে তিন সফল নারীকে সম্মাননা

জেলা প্রতিনিধি:
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মৌলভী বাজারের কমলগঞ্জে তিন সফল নারীকে সম্মাননা প্রদান করা হয়েছে।
“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য”এ প্রতিপাদ্য নিয়ে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির উদ্যোগে তিন সফল নারীকে “সাহসিকা” সম্মাননা প্রদান করা হয়।

মঙ্গলবার (৮মার্চ) বিকাল ৩টায় শতাধিক নারী- পুরুষের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে সংস্থার মৌলভীবাজার সিডিপির ম্যানেজার রোমিও রতন গোমেজের সভাপতিত্বে আলোচনা সভায় কমিউনিটি নেতৃত্বে বিশেষ অবদানের জন্য আদমপুর ইউপির নারী সদস্য গুলনাহার বেগম,সফল নারী উদ্যোক্তা রোমানা আক্তার ও সামাজিক উন্নয়নে বিশেষ অবদানের জন্য দ্বিপ্তী সিনহাকে “সাহসিকা” সম্মাননা প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আদমপুর ইউপি চেয়ারম্যান ,আবদাল হোসেন, ইউপি সদস্য রোশন আলী, প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক ও গুড নেইবারস এ.কে বাংলা স্কুলের শিক্ষকবৃন্দ। এ সময় বক্তারা বলেন- বর্তমানে নারীরা অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক নানা উন্নয়নে অগ্রনি ভূমিকা পালন করছে । সমাজ উন্নয়নে তাদের অবদান অনস্বীকার্য কিন্তু নারীরা সম-অধিকার থেকে নানা ভাবে বঞ্চিত হচ্ছে। তাই নারীর সমান অংশীদারি এবং সম-অধকিার প্রতষ্ঠিার লক্ষ্যে সরকারি -বেসরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি নারীদের নিজেদেরকেও এগিয়ে আসার আহ্বান জানানো হয়।