July 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 2nd, 2024, 3:11 pm

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সম্মাননা পেলেন বাংলাদেশী ইমা

অনলাইন ডেস্ক :

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে International Women’s Celebration Committee এর উদ্যোগে ৩০শে মার্চ সন্ধ্যা ৭টায় চ্যান্ডলারের সাইগন সেন্টারে আরিজোনায় বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য বারো জন নারী কে সম্মাননা প্রদান করা হয়, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায় । এ সম্বর্ধনা অনুষ্ঠানে আরিজোনার গভর্নর প্রার্থী কারিন টেইলর রবসন, সিটি অফ চ্যান্ডলারের মেয়র সহ তিন শতাধিক গন্যমান্য অতিথি উপস্থিত ছিলেন। আমেরিকান রাজনৈতিক ও কমিউনিটি সংগঠক জামিলা নাহার ইমাকে এ অনুষ্ঠানে Women of Distinction Award প্রদান করা হয়।

উল্লেখ্য ইমা এই বারো জনের মধ্যে বয়সের তুলনায় সর্বকনিষ্ঠ হলেও আমেরিকার মূলধারার রাজনীতিতে আরিজোনা অংগরাজ্যে ডেমোক্রেটিক দলের ছয়জন স্টেট সিনেটর ও স্টেট রিপ্রেজেনটেটিভ এর নির্বাচনে ক্যাম্পেইন ম্যানেজার ও কমিউনিকেশন স্পেসালিস্ট হিসেবে ব্যাপক ভুমিকা রেখেছেন। আমেরিকান নিউ লিডারস এর একজন প্রশিক্ষক হিসেবে প্রার্থীদের ডিবেট এর প্রস্তুতি সহ কমিউনিকেশন এর উপর প্রশিক্ষণ দিয়ে থাকেন ইমা। ইমার অন্যান্য কাজের মধ্যে ডেসার্ট রিজ হাই স্কুলের ছাত্র সংসদ এর ভিপি, আরিজোনা স্টেট ইউনিভার্সিটির ছাত্র সংসদের চীফ অফ স্টাফ, ইউনিসেফ ক্যাম্পাস ইনিসিয়াটিভ এর প্রেসিডেন্ট, ইনভেস্ট ইন এড ও ফাইট ফর হার ইনিসিয়াটিভ উল্লেখযোগ্য।

Thunderbird School of Global Management থেকে গ্লোবাল ম্যানেজমেন্ট এ মাস্টার্স শেষ করে ইমা গত বছর বাংলাদেশের জামালপুর আশেক মাহমুদ কলেজে তিন মাস খণ্ডকালীন অধ্যাপক হিসেবে কাজ করে। ইমা ইতিপূর্বে বাংলাদেশ এসোসিয়েশন অফ ফিনিক্সের আউটস্ট্যান্ডিং ইউথ লিডার সম্মাননা ও আরিজোনা এশিয়ান আমেরিকান এসোসিয়েশন এর আউটস্ট্যান্ডিং লিডারসিপ সম্মাননা পেয়েছেন। International Women’s Celebration Committee এর প্রেসিডেন্ট মাই লি এবং ভাইস প্রেসিডেন্ট ফারহানা শিফা আমেরিকায় জন্ম ও বেড়ে উঠা ইমাকে নতুন প্রজন্মের আশার আলো হিসেবে উল্লেখ করেন।
ইমা ফোবানার সাবেক চেয়ারম্যান মাহাবুব রেজা রহিম ও রউশন আরা ইতির প্রথম কন্যা।