January 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, January 8th, 2022, 7:39 pm

আপাতত স্কুল খোলা থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আপাতত স্কুল খোলা থাকবে। যদি সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পায়, তখন আমরা দেখব স্কুল নিয়ে কী করা যায়। যদি বেশি হারে বৃদ্ধি পায়,তাহলে স্কুল বন্ধ করার প্রয়োজন দেখা দেবে। তবে এখনও সেই অবস্থা হয়নি।

করোনাভাইরাসের নতুন ঢেউ মোকাবিলায় নানা ধরনের বিধিনিষেধের অংশ হিসেবে সব ধরনের দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধ করার নির্দেশনা দিতে যাচ্ছে সরকার। সেই সঙ্গে আবারও অর্ধেক যাত্রী নিয়ে চলবে গণপরিবহন। শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিক নির্দেশনা আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মানিকগঞ্জ সদর উপজেলায় মানিকগঞ্জ সদর ও সাটুরিয়ার দুই হাজার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনা নিয়ন্ত্রণে আগামী দুই-একদিনের মধ্যে জেলায় জেলায় স্বাস্থ্য বিধির বিষয়ে নিদের্শনা চলে যাবে।

তিনি বলেন, স্বাস্থ্যের জাতীয় কারিগরি কমিটির নির্দেশনা আছে, প্রধানমন্ত্রী সেগুলো অনুমোদন করছেন। রাত ৮টার মধ্যে সকল দোকানপাট বন্ধ করতে হবে এবং আমাদের যানবাহন বাস, ট্রেন ও লঞ্চে অর্ধেক যাত্রী নিতে হবে। এ বিষয়ে জেলায় জেলায় আগামী দুই একদিনের মধ্যে নির্দেশনা চলে আসবে এবং কার্যকর হয়ে যাবে।

—ইউএনবি