May 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 25th, 2022, 2:39 pm

আফ্রিকা কাপ অব নেশনস: ক্যামেরুনে স্টেডিয়ামে পদদলিত হয়ে নিহত ৬

অনলাইন ডেস্ক :

ক্যামেরুনে আফ্রিকা কাপ অব নেশনসের খেলা চলাকালে স্টেডিয়ামের বাইরে পদদলিত হয়ে অন্তত ছয় জন মারা গেছেন বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

ক্যামেরুনের মধ্য অঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়ার বলেছেন, মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে।

তিনি বলেন, ‘নিহতের সঠিক সংখ্যা এখন জানাতে পারছি না।’

আফ্রিকা কাপ অব নেশনসের শেষ ষোল এর ক্যামেরুন ও কমোরোসের মধ্যকার ম্যাচ দেখার জন্য দেশটির রাজধানী ইয়াউন্ডে ওলেম্বে স্টেডিয়ামে প্রবেশের জন্য দর্শকরা ভিড় করলে পদদলিতের ঘটনা ঘটে।

স্টেডিয়ামের নিকটবর্তী মেসাসি হাসপাতালের কর্মকর্তারা বলছেন, তারা কমপক্ষে ৪০ জন আহত ব্যক্তিকে পেয়েছেন, যাদেরকে পুলিশ এবং বেসামরিক ব্যক্তিরা হাসপাতালে নিয়ে গেছেন। হাসপাতালটিতে সকলের চিকিৎসা করতে সক্ষম নয়।

একজন নার্স ওলিঙ্গা প্রুডেন্স বলেন, ‘আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা খুবই খারাপ। তাদের একটি বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করতে হবে।’

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, নিহতের মধ্যে শিশুরাও রয়েছে। যখন স্টেডিয়ামের গেট বন্ধ করে দিয়ে দর্শকদের ঢুকতে দেয়া হচ্ছিল না তখন ঘটনাটি ঘটে। খেলার আগে না খেলার সময় তা স্পষ্ট নয়।

সকার কর্মকর্তারা বলছেন, প্রায় ৫০ হাজার দর্শক স্টেডিয়ামের ভেতরে ঢোকার চেষ্টা করছিল। স্টেডিয়ামটির দর্শক ধারণ ক্ষমতা ৬০ হাজার কিন্তু করোনার বিধিনিষেধের কারণে ৮০ শতাংশের বেশি দর্শক প্রবেশের সুযোগ ছিল না।

খেলায় ক্যামেরুন ২-১ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে।