May 30, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, March 13th, 2024, 8:54 pm

আফ্রিদির টি-টোয়েন্টি অধিনায়কত্ব শঙ্কায়!

অনলাইন ডেস্ক :

শাহিন শাহ আফ্রিদির টি-টোয়েন্টি অধিনায়কত্ব নিয়ে শঙ্কা জেগেছে। পাকিস্তানের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক আফ্রিদি। তবে সাম্প্রতিক সময়ে তার অধিনায়কত্বে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের ভরাডুবি ভাবিয়ে তুলেছে নেতৃত্বের জায়গা। শাহিনের নেতৃত্ব সর্বশেষ দুই পিএসএল জিতে নিয়েছে লাহোর। তবে এ বছর সেই চিত্র একেবারেই আলাদা। পয়েন্ট টেবিলের সবচেয়ে নিচে লাহোরের অবস্থান। মাত্র এক ম্যাচ জিতে এবারের আসর শেষ করেছে দলটি। এমতাবস্থায় শাহিনের অধিনায়কত্ব নিয়েও উঠছে নানাবিধ প্রশ্ন।

কিছু সূত্রমতে জানা যায়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান মোহসিন নাকভি অধিনায়কত্ব বদলের ব্যাপারে কিছু পরামর্শ গ্রহণ করেছেন। কেউ কেউ মনে করছেন, ২৩ বছর বয়সী শাহিন বেশ তরুণ এই দায়িত্বে। তার আরও বেশি পরিণত হওয়ার আছে বলে অনেকের মত। অবশ্য বোর্ডের কিছু সদস্য মনে করছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অধিনায়কত্ব বদল করার সিদ্ধান্ত খুব একটা ভালো কিছু বয়ে আনবে না। দলের পারফরম্যান্সে এটা নেতিবাচক হিসেবে উঠে আসতে পারে। যদিও সর্বশেষ সিদ্ধান্ত গ্রহণ করবেন পিসিবি চেয়ারম্যান।

যদি বদল হয়, তবে মোহাম্মদ রিজওয়ানকে দেখা যেতে পারে অধিনায়কের দায়িত্বে। বাবর আজমের প্রসঙ্গও উঠে আসতে দেখা গেছে। নাকভি এখনো শাহিন বা অন্য কোনো খেলোয়াড়দের সাথে সাক্ষাৎ করে উঠতে পারেননি। তিনি কিছু খেলোয়াড়দের সাথে ইসলামাবাদে সংলাপে বসবেন। সেখানে নানা বিষয় উঠে আসবে বলে ধারণা করা হচ্ছে। আগামী মাসে পাকিস্তান দলের বিপক্ষে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে সূচি। যদি কোনো সিদ্ধান্ত আসে, তবে অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্ত দ্রুতই গ্রহণ করা হবে বলে ধারণা করা যাচ্ছে।