May 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 18th, 2022, 8:56 pm

আবারও জয়া আহসানের হাতে ‘ব্ল্যাক লেডি’

এদেশের সিনেমা ইন্ডাস্ট্রিতে জয়া আহসানের প্রতিদ্বন্দ্বী তিনি নিজেই। ক্যারিয়ারে ‘চিত্রনায়িকা’ পরিচিতি তাকে সময়ের পরিক্রমায় আরও সমৃদ্ধ করেছে। ভারতের পশ্চিমবঙ্গে এখন শুধু জনপ্রিয় তারকাই নন, টলিউডের আস্থার নাম জয়া আহসান।

অভিনয়ের স্বীকৃতি হিসেবে ভারতের বেশ কয়েকটি সম্মানজনক পুরস্কার উঠেছে তার হাতে। যেই তালিকায় বাদ পড়েনি ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’-ও । জয়া আহসানকে নিয়ে নতুন খবর এই পুরস্কারটি ঘিরেই। তৃতীয়বারের মতো ‘ব্ল্যাক লেডি’ উঠলো তার হাতে। আর সেটিও সেরা অভিনেত্রীর স্বীকৃতি হিসেবে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাতে কলকাতার এক পাঁচতারকা হোটেলে বসেছিল ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২১’-এর আসর। এই আয়োজনে কলকাতার সিনেমা ‘বিনিসুতোয়’ অভিনয়ের জন্য পুরস্কারটি পেয়েছেন জয়া।

আবারও জয়া আহসানের হাতে ‘ব্ল্যাক লেডি’

খুশির এই মুহূর্তের ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন জয়া নিজেই। যেখানে তিনি লিখেছেন, ‌‘পর পর তিন বারের জন্য ফিল্মফেয়া পুরস্কারে সম্মানিত হতে পেরে আমি আপ্লুত। শ্রেষ্ঠ অভিনেত্রীর জনপ্রিয় বিভাগে বিনিসুতোয় ছবির জন্য কৃষ্ণ সুন্দরী হাতে এলেন। ধন্যবাদ দর্শক এবং ফিল্মফেয়ার পুরস্কার কর্তৃপক্ষকে; এত ভালোবাসা দেয়ার জন্য। আমার পরিচালক অতনু ঘোষ বিনিসুতোয় ছবির মধ্যে দিয়ে যে নাগরিক রূপকথা বুনেছেন, তার রেশ রয়ে গেল এই প্রাপ্তিতে। ছবির সমস্ত টিম কে অভিনন্দন জানাই ফিল্ম ফেয়ারের মঞ্চে সমালোচকদের পছন্দের সেরা ছবি ও সেরা সম্পাদনার শিরোপা জয়ের জন্য। বিনিসুতোর বুনন আরও পোক্ত হলো আজ, শ্রেষ্ঠত্বের শিরোপা উজ্জ্বলতর হোক, সকলকে শুভেচ্ছা জানাই।’

উল্লেখ্য, ২০১৮ সালে ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্যও সেরা অভিনেত্রী হিসেবে জয়া আহসান প্রথমবার ফিল্মফেয়া পুরস্কার পান। পরবর্তী ২০১৯ সালে ‘বিজয়া’ ও ‘রবিবার’-এর জন্য একই বিভাগে পুরস্কারটি জিতেছিলেন তিনি।

—-ইউএনবি