November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 30th, 2021, 1:19 pm

আবারও ট্রেন লাইচ্যুত: খুলনার সাথে রেল যোগাযোগ বন্ধ

ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলীতে একটি তেলবাহী ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

রবিবার দিবাগত রাত সোয়া ১টার দিকে উথলী রেলস্টেশনের লুপ লাইন থেকে মেইন লাইনে প্রবেশের সময় ট্রেনটির ৫টি বগি লাইনচ্যুত হয়।

সংশ্লিষ্টরা জানান, খুলনা থেকে ছেড়ে আসা নাটোরগামী তেলবাহী কেএন-১৭ ট্রেনটি রবিবার দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে উথলী রেলস্টেশনের লুপলাইনে প্রবেশ করে এবং অপেক্ষায় থাকে।

এরপর ঢাকাগামী ‘আপ ৭২৫ সুন্দরবন এক্সপ্রেস’ ট্রেনটি মেইন লাইন দিয়ে দর্শনার দিকে চলে যাওয়ার কিছুক্ষণ পর তেলবাহী ট্রেনটি সিগন্যাল ক্লিয়ার পেয়ে পুনরায় গন্তব্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

এ সময় লুপলাইন থেকে মেইন লাইনে প্রবেশের সময় তেলবাহী ট্রেনটির ৫টি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বিভিন্ন স্টেশনে ভোগান্তিতে পড়েছে অসংখ্য যাত্রী।

উথলী রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার আলী আহাম্মদ জানান, সোমবার সকাল ৭টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করেছে। তবে উদ্ধার কাজ শেষ হতে দীর্ঘ সময় লেগে যেতে পারে।

উল্লেখ্য, গত শনিবার রাতে কুমিল্লায় একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হলে সারাদেশের সাথে চট্টগ্রামের রেল যোগাযোগ প্রায় সাত ঘণ্টা বন্ধ ছিল।

—ইউএনবি