June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 29th, 2023, 8:33 pm

আবারও ঢাকায় আসছেন জিৎ

অনলাইন ডেস্ক :

প্রথমত সিনেমাটির নায়ক তিনি। আবার এতে লগ্নিও করেছেন; অর্থাৎ প্রযোজক। সেই বিশেষ ছবি নির্মাণের ভার দিলেন ঢাকার এক নির্মাতার ওপর। যা যে কোনো টলিউড তারকার ক্ষেত্রে এই প্রথম। ছবির নাম ‘মানুষ’। টলিউড সুপারস্টার জিৎ অভিনীত ও প্রযোজিত এই ছবি পরিচালনা করেছেন ঢাকার সঞ্জয় সমদ্দার। এ খবর কম-বেশি সকলের জানা। কেননা ইতোপূর্বে ছবিটির টিজার ও পোস্টার প্রকাশ হয়েছে। এবং সেগুলো নজরও কেড়েছে বেশ। এবার নতুন একটি খবর জানা গেলো। ভারতের পাশাপাশি ‘মানুষ’ ছবিটি বাংলাদেশেও মুক্তি পাবে, তাও আবার একই দিনে। এমনই বার্তা দিলো বাংলাদেশের প্রভাবশালী প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

তাদের দেওয়া তথ্য মতে, জিতের প্রতিষ্ঠানের সঙ্গে জাজের একটি যৌথ প্রযোজনার সিনেমা হওয়ার কথা ছিল। কিন্তু নতুন নীতিমালায় জটিলতার কারণে সে পথে এগোতে পারেননি তারা। অগত্যা জিৎ একাই ‘মানুষ’ প্রযোজনা করেন। আর আমদানির মাধ্যমে এটি বাংলাদেশেও মুক্তি দেওয়া হবে। জাজের দাবি, ‘মানুষ’র গল্প প্রযোজক আবদুল আজিজ ও নির্মাতা সঞ্জয় সমদ্দার যৌথভাবে দাঁড় করিয়েছেন। এক বার্তায় জাজ কর্তৃপক্ষ বলেছেন, ‘যেহেতু আমাদের তৈরি করা গল্প, আমাদের পরিচালক, আমাদের নায়িকা, তাহলে কেন বাংলাদেশের মানুষ ছবিটি দেখবে না? ভারতের সঙ্গে বাংলাদেশেও সিনেমাটি মুক্তি পাবে।’ শুধু তাই নয়, জাজের কর্ণধার আবদুল আজিজ জানিয়েছেন, ‘মানুষ’ সিনেমার প্রচারের জন্য ঢাকায় আসবেন জিৎ।

এদিকে গত শনিবার ছবিটির নতুন একটি পোস্টার প্রকাশ করা হয়েছে। যেখানে রোম্যান্টিক আবহে দেখা দিয়েছেন জিৎ ও সুস্মিতা চ্যাটার্জি। তারাই ছবির মূল নায়ক-নায়িকা। এছাড়াও এতে অভিনয় করেছেন ঢাকার বিদ্যা সিনহা মিম, কলকাতার জীতু কমলসহ অনেকে। সব কিছু ঠিক থাকলে আগামী ২৪ নভেম্বর ভারত ও বাংলাদেশে একযোগে মুক্তি পাবে ছবিটি।