July 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 25th, 2023, 7:50 pm

আবারও দেশের গানে আসিফ

অনলাইন ডেস্ক :

সংগীতশিল্পী আসিফ আকবর রোমান্টিক গানের পাশাপাশি বেশ কিছু দেশের গানে কণ্ঠ দিয়েও প্রশংসিত হয়েছেন। তিনি আরও একটি দেশের গান তার শ্রোতাদের জন্য নিয়ে আসছেন। আসিফের এবারের দেশের গানের শিরোনাম জানতে চাই। গানটির কথা লিখেছেন আকতার হোসেন। এর সুর ও সংগীতায়োজন আয়োজন করেছেন সুমন কল্যাণ। এ গান নিয়ে মিউজিক ভিডিও তৈরি করবে প্রযোজনা প্রতিষ্ঠান ই-মিউজিক। আসিফ আকবর তার ফেসবুক পোস্টে লিখেছেন, গান- জানতে চাই। নতুন প্রজন্মকে বলতে চাই, কেন আজ ঘুমিয়ে আছো, জেগে ওঠো।

লাখো শহীদের আত্মায় আজ শান্তি নাই। স্বাধীন করেছিলো দেশ, বলেছিলো স্বাধীনতা চাই। কেন আজ দেশে স্বাধীনতা নাই, সবার কাছে জানতে চাই। তিনি আরও লিখেছেন, প্রিয় সুমন কল্যাণ, বাংলাদেশের একজন গুণী মিউজিশিয়ান। আমাদের সম্পর্ক দীর্ঘদিনের হলেও একসঙ্গে কাজ করা হয়নি দুঃখজনকভাবে। সুমন কল্যাণ দাদার সুর ও সংগীতে আরও একটি দেশের গান।

অনেকদিন পর দেশের গানটি গেয়ে মনে খুব প্রশান্তি পেয়েছি। কৃতজ্ঞতা ভাই আমার। আসিফ আকবর আরও লিখেছেন, গানটি গাওয়ার জন্য আমাকে সিলেক্ট করেছে স্নেহের ইয়ামিন ইলান, ভিডিও তৈরি করবে ইলানের প্রযোজনা প্রতিষ্ঠান ই-মিউজিক। সুদূর ফ্রান্সে প্রবাসে থাকা একজন আকতার হোসেনের গীতিকবিতায় দেশপ্রেমের আর্তি সুস্পষ্টভাবে ফুটে উঠেছে।

আক্তার হোসেন ভাইকে ধন্যবাদ চমৎকার লেখনীর জন্য। দেশটা সবার, কারও নয় একার। ভালোবাসা অবিরাম। এদিকে আসিফ এখন গান গাওয়ার পাশাপাশি ভার্সাটিলো গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের ‘হ্যালো সুপারস্টারস’ (অ্যাপ) বাংলাদেশের প্রধান নির্বাহী হিসেবে যোগ দিয়েছেন। বাংলাদেশের পাশাপাশি ভারতের পশ্চিমবঙ্গের দায়িত্বও পালন করছেন তিনি।