October 5, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 31st, 2021, 7:37 pm

আবারও হাব সভাপতি তসলিম

হজ এজেন্সিস এসোসিয়শন অব বাংলাদেশ (হাব) এর দ্বিবার্ষিক নির্বাচনে বিপুল ভোটে আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন হাব সম্মিলিত ফোরামের প্যানেল প্রধান এম শাহাদাত হোসাইন তসলিম।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান খন্দকার শামসুল আলম এই ফলাফল ঘোষণা করেন।

বিজয়ী সভাপতি তসলিম ভোট পেয়েছেন ৬৫০। অন্যদিকে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী গণতান্ত্রিক ঐক্যফ্রন্টের প্যানেল প্রধান আবদুস ছোবহান ভূইয়া পেয়েছেন ৭৯ ভোট। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে একযোগে এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে একই প্যানেল থেকে ২৭ জন কেন্দ্রীয় সদস্য ও ১৩ জন ঢাকা আঞ্চলিক কমিটির সদস্য এবং চট্টগ্রামের আঞ্চলিক কমিটিরে ৭জন নির্বাচিত হয়েছেন। এর আগে সিলেট আঞ্চলিক কমিটিতে ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। বিজয়ী নেতারা পরবর্তীতে তাদের মহাসচিব নির্বাচিত করবেন।

নির্বাচিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় শাহাদাত হোসাইন তসলিম বলেন, ‘উৎসব মুখর পরিবেশে ভোটাররা স্বতস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। আমাদের অতীত কার্যক্রম দেখে তারা আমাদের উপর আস্থা রেখেছেন। সততার সঙ্গে দায়িত্ব পালন করে আমি তাদের আস্থার প্রতিদান দেবো। সুন্দর ও সুশৃঙ্খল হজ ব্যবস্থাপনার পাশাপাশি হজযাত্রীদের কল্যাণ এবং এজেন্সির সুখে দুখে পাশে থাকবো। তাদের কল্যাণে যখন যা করা দরকার আমি সর্বোচ্চ করার চেষ্টা করবো।’
‘করোনায় আর্থিক সঙ্কট দূরীকরণে হজ এজেন্সির মালিকদের সরকারি প্রণোদনা ব্যবস্থার সহযোগিতা, এজেন্সির জামানত থেকে দশ লাখ টাকা করে অর্থযোগান, করোনায় ক্ষতিগ্রস্ত এজেন্সিগুলোকে সরকারি রাজস্ববাবদ পাঁচ কোটি টাকা মওকুফ, বিশেষ করে এজেন্সি মালিক মৃত্যুবরণ করলে তাদের উত্তরাধীকারীগণকে তিন লাখ টাকা প্রদাণে সিদ্ধান্তসহ নানা ইতিবাচক কাজকর্মের কারণে’ ভোটাররা এবার হাব সম্মিলিত ফোরামের প্যানেলকে নির্বাচিত করেছেন বলেও জানান হাবের নতুন সভাপতি তসলিম।

নির্বাচনে মোট ৭২৮ জন ভোটার ভোট প্রয়োগ করেন। মোট ভোটার সংখ্যা ছিল এক হাজার ৪৪ জন।

—ইউএনবি