May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 1st, 2022, 7:37 pm

আবৃত্তিশিল্পী হাসান আরিফ আর নেই

আবৃত্তিশিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ মারা গেছেন। শুক্রবার দুপুর ১টা ৫০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।
হাসান আরিফের মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। তিনি ইউএনবিকে বলেন, ‘গত বছরের ডিসেম্বর থেকে হাসান আরিফ করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন। এর মাঝে তাকে লাইফ সাপোর্টেও রাখা হয়েছিল। অনেকদিন হাসপাতালে ভর্তি থেকে তার চিকিৎসা চললেও সুস্থ অবস্থায় ফেরেননি তিনি। শেষ পর্যন্ত তিনি আমাদের মাঝ থেকে চলে গেলেন।’
শেষ শ্রদ্ধা নিবেদন ও দাফনের বিষয়ে গোলাম কুদ্দুছ বলেন, ‘এখন পর্যন্ত তার পরিবার থেকে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। চূড়ান্ত কিছু হলে আমরা জানাব।’
হাসান আরিফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
আশির দশক থেকে আবৃত্তি করেন হাসান আরিফ। দীর্ঘ ক্যারিয়ারে দেশে আবৃত্তি চর্চার পাশাপাশি প্রশিক্ষণেও অসমান্য ভূমিকা রয়েছে হাসান আরিফের।

—ইউএনবি