June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 9th, 2024, 7:36 pm

আমাকে নিয়ে আমি তৃপ্ত: মিম মানতাশা

অনলাইন ডেস্ক :

আসছে ঈদে মুক্তি পেতে যাচ্ছে লাক্সতারকা মিম মানতাশার ওয়েব সিরিজ ‘বাজি’, যেখানে তাকে দেখা যাবে তাহসান খানের স্ত্রী চরিত্রে। সিরিজটিতে শীলা চরিত্রে অভিনয় করেছেন তিনি, যিনি একজন সুপারস্টার ক্রিকেটারের স্ত্রী। কাজটি প্রসঙ্গে দেশ রূপান্তরকে মিম মানতাশা বলেন, ‘সিরিজটি নির্মিত হয়েছে একজন ক্রিকেটারের জীবনকে ঘিরে। একজন সুপারস্টারের ব্যক্তিগত জীবনে কী ঘটে, সেসবই এখানে দেখানো হবে। আমাকে দেখা যাবে সুপারস্টারের স্ত্রী চরিত্রে। এখানে গল্পটাও সুন্দর, আমার চরিত্রটারও যথেষ্ট গুরুত্ব আছে। সেজন্যই কাজটি করা।’

আপনার পরে এসে অনেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। কখনো কী মনে হয় যে, আপনি অনেক পিছিয়ে গিয়েছেন কিংবা নিজেকে আলোচনায় রাখা উচিত, এমন প্রশ্নে লাক্সতারকার স্পষ্ট উত্তর, ‘মানুষের আলোচনাটা আমার কাছে একদমই ইফেক্ট করে না। আলোচনায় থাকতে চাইলে তো অনেকভাবেই থাকা যায় কিন্তু আমার সেসব ইচ্ছে নেই। কেউ হয়তো ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনায় কেউ বা ভাইরাল হওয়ার জন্য নানাবিধ কাজ করছেন যেগুলো রুচিশীল না। আমি নিজে যে কাজগুলো দেখতে পছন্দ করি ঠিক সেরকম কাজই করি। অনেক ভক্ত লাগবে কিংবা ভাইরাল হতে হবে, এমন চাওয়া আমার কখনোই ছিল না।

আমার চাওয়া ছিল, রুচিশীল কাজ করা। আমি নিজেকে কখনোই কারও সঙ্গে তুলনা করি না। এটা করলে হয়তো বাঁচতেই পারতাম না। তুলনা করে কখনোই হ্যাপি থাকা যায় না। আমার মোটিভই হচ্ছে নিজে হ্যাপি থাকা। আজকের এই দিনটা পর্যন্ত আমি নিজেকে কতটা হ্যাপি রাখতে পেরেছি, আমার পরিবারকে কতটা হ্যাপি রাখতে পেরেছি এটা আমার কাছে গুরুত্বপূর্ণ। জীবনে হয়তো অনেক সফল কিংবা অনেক বড় মেগাস্টার নাও হতে পারি কিন্তু একজন মানুষ হিসেবে নিজেকে আমি সফল মনে করি। ভবিষ্যতে কী হবে জানি না, তবে এখন পর্যন্ত আমি হ্যাপি।

অনেকে হয়তো জীবনে সফল কিন্তু তাদের জীবনটা গোছানো না। অনেকে হয়তো সেটাই চায় কিন্তু আমি দুটোই চাই, শান্তিও চাই, কাজও চাই। হ্যাঁ, এটা ঠিক আমার পরে এসে অনেকেই আলোচনায় এসেছেন। কিন্তু এই ছয় বছরে আমি যা করেছি তা অনেকেই করতে পারেননি। মডেল বা অভিনেত্রী বাইরেও আমি একজন চিত্রশিল্পী। দূর থেকে অনেকের কাছে হয়তো অর্জনটা কম মনে হবে কিন্তু আমার কাছে এই অর্জনটা অনেক বড়।