January 21, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, December 20th, 2021, 7:30 pm

‘আমার মেয়ের হত্যার বিচার চাই’: মেঘলার বাবা

ফাইল ছবি

রাজধানীর বনানী এলাকায় স্বামী ও শ্বশুড়বাড়ির নির্যাতনে নিহত শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলার বাবা সাইফুল ইসলাম তার মেয়ের হত্যার বিচার দাবি করেছেন।

সোমবার সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মেঘলার মৃত্যুর বিচারের দাবিতে ঢাকা ইউনিভার্সিটি ধামরাই স্টুডেন্ট’স ফোরাম আয়োজিত মানববন্ধনে তার বাবা সাইফুল ইসলাম এ দাবি জানান।

এসময় সাইফুল ইসলাম বলেন, ‘আমি আমার মেয়ের হত্যার বিচার চাই… আমি খুনিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড চাই।’

মেঘলার বাবা বলেন, ‘অভিযুক্তরা ক্ষমতাশালী হওয়ায় তারা বিচার প্রক্রিয়ায় বিঘ্ন ঘটাতে পারে। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাই, আমার মেয়ের হত্যাকারীদের যেন বিচার হয় এবং খুনিরা যেন দৃষ্টান্তমূলক শাস্তি পায়।’

সংস্থাটির একজন উপদেষ্টা এআর রায়হান রানা বলেন, এই ধরনের অপরাধে অনেক অপরাধী ছাড়া পেয়ে যাচ্ছে। আমরা মেঘলার মৃত্যুর বিচার নিশ্চিত করতে তার পরিবারের পাশে থাকব।

মেঘলার বাবা সাইফুল ইসলাম ইলমার স্বামী ইফতেখার এবং তার মা-বাবাকে আসামি করে রাতেই বনানী থানায় একটি মামলা করেন।

মেঘলার বাবার করা মামলার ভিত্তিতে পুলিশ তার স্বামী ইফতেখার আবেদিনকে (৩৬) গ্রেপ্তার করেছে। মামলার অপর দুই আসামি শ্বশুর-শাশুড়ি পলাতক রয়েছে।

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃত্যকলা বিভাগের ২০১৫-১৬ সেশেনের শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলা গত মঙ্গলবার মারা যান।

ওই দিন মেঘলার মামা ইকবাল হোসেন বলেন, ‘আজ বিকালে (মঙ্গলবার) মেঘলার স্বামী ফোন করে জানায় সে অসুস্থ এবং তাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু আমরা হাসপাতালে গিয়ে দেখি মেঘলা মারা গেছে।’

মেঘলাকে হাসপাতালে দেখে তার বন্ধু মোমো বলেন, ‘আমরা তার শরীরে নির্যাতনের চিহ্ন দেখেছি, আমাদের ধারণা এটি একটি হত্যাকাণ্ড।’

—ইউএনবি