June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 31st, 2023, 3:20 pm

আমিনবাজারে পুলিশের কঠোর অবস্থান,সড়কে যানচলাচল কম

জেলা প্রতিনিধি, সাভার:

বিএনপির ডাকা টানা তিন দিনের অবরোধে প্রথম দিনেই ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থেকে আমিনবাজার পর্যন্ত এলাকায় গণপরিবহন খুব বেশি চোখে পড়েনি। সাভার পরিবহন মালিক সমিতির চেয়ারম্যান সোহরাব হোসেনের বলেন, রাস্তায় যাত্রী না থাকলে খালি বাস নিয়ে রাস্তায় নামলেতো লচের ঘানি টানতে হবে। চন্দ্রা থেকে একটা বাস নিয়ে সদরঘাট যেতে প্রায় ৫ হাজার টাকা খরচ হয়। যাত্রী না থাকলে খালি বাস চালানো মানেই লচের ঘানি টানা।

এদিকে বিএনপির ডাকা তিন দিনের অবরোধের প্রথম দিনে রাজধানীর প্রবেশ মুখ আমিনবাজারে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।

মঙ্গলবার সকাল থেকে ১০টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাভার থেকে আমিনবাজার পর্যন্ত পরিদর্শন করে র‌্যাব, বিজিবি ও পলিশককে টহল দিতে দেখা গেছে। প্রতিদিনের তুলনায় ঢাকা-আরিচা মহাসড়কে যাত্রী ও যাত্রীবাহী বাসের দেখা খুব কম মিলেছে।

ঢাকা উত্তর ট্রাফিক ইন্সপেক্টর হোসেন শহীদ চৌধুরী নিউ ন্যাশনকে বলেন, ‘মহাসড়কে যানবাহন চলছে, পণ্যবাহী পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে, যাত্রী কম থাকার কারণেই হয়তো যাত্রীবাহী গণপরিবহন কিছুটা কম।’

সাভার পরিবহন মালিক সমিতির চেয়ারম্যান সোহরাব হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘সাভার পরিবহনের ব্যানারে শতাধিক বাস চন্দ্রা থেকে সদরঘাট রুটে চলে। একটা ট্রিপ নিয়ে সদরঘাট যেতে ৫ হাজার টাকা খরচ হয়। সবাই গাড়ি নিয়ে বের হয়েছিল, কিন্তু যাত্রী নাই। যাত্রী না থাকলে খালি বাস চালাবো কীভাবে।’

পুলিশের একটি সূত্র জানায়, আমিনবাজার এলাকাটি বিএনপি অধ্যুষিত হওয়ায় এখানে অবরোধ চলাকালীন সময়ে অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। তাই নিরাপত্তা জোরদার করা হয়েছে।