November 29, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 4th, 2021, 8:31 pm

আরও ২৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

রাজধানীতে বয়স্কদের পাশাপাশি ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে শিশুরাও। হাসপাতালে তাদের মশারির মধ্যে রেখেই দেওয়া হচ্ছে চিকিৎসা। ছবিটি বুধবার ঢাকা শিশু হাসপাতাল থেকে তোলা।

নিজস্ব প্রতিবেদক :

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২৩৭ ভর্তি হয়েছেন। যার মধ্যে শুধু ঢাকাতেই ভর্তি ২২১ জন। এছাড়া অন্যান্য জেলা ও বিভাগে ১৬ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। বুধবার (৪ আগষ্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

রাজধানীতে বয়স্কদের পাশাপাশি ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে শিশুরাও। হাসপাতালে তাদের মশারির মধ্যে রেখেই দেওয়া হচ্ছে চিকিৎসা। ছবিটি বুধবার ঢাকা শিশু হাসপাতাল থেকে তোলা।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে আরও ২৩৭ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতেই ২২১ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ১৬ জন। আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট এক হাজার ৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার চারজন এবং অন্যান্য বিভাগে ৫৪ জন রোগী ভর্তি রয়েছেন। এ বছর ২ জানুয়ারি থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট তিন হাজার ৬৮৩ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়প্রাপ্ত হয়েছেন ২ হাজার ৬১৭ জন রোগী। এ বছর ১ জানুয়ারি থেকে ৪ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৬৮৩ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত পেয়েছেন দুই হাজার ৬১৭ জন। একইসঙ্গে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে আটজনের মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে।