August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 25th, 2022, 7:10 pm

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভর্তি মেলা জমে উঠেছে

জেলা প্রতিনিধি, সিলেট :

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি-২০২২ সালের সামার সেমিস্টারে ভর্তি মেলা ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের পদচারনায় জমে উঠেছে।
সোমবার (২৫ জুলাই) তৃতীয় দিন সিলেটে নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ ইউনিভার্সিটি ক্যাম্পাসে পরিদর্শনে গিয়ে দেখা যায়, সামার সেমিস্টারে ভর্তি মেলা ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের পদচারনায় মুখর। বিশ^বিদ্যালয়ের ইইই, সিএসই, ইংলিশ, বিবিএ, এমবিএ, ইএমবিএ, এমপিএইচ এবং ফ্যাশন ডিজাইনে ভর্তির বিষয়ে আগ্রহ সহকারে শিক্ষার্থীরা ইউনিভার্সিটি কর্তৃপক্ষের সাথে কথা বলছেন।
আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি সূত্রে জানা যায়, শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যাপক আগ্রহের প্রেক্ষিতে চলমান এই ভর্তি মেলা আগামী ২৮ জুলাই বৃহস্পতিবার পর্যন্ত মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। ভর্তি মেলা উপলক্ষে ঘোষিত ওয়েভার ও পুরস্কার বর্ধিত সময়কাল পর্যন্ত বিদ্যমান থাকবে।
ভর্তি মেলা উপলক্ষে বিশ^বিদ্যালয়ের ইইই, সিএসই, ইংলিশ, বিবিএ, এমবিএ, ইএমবিএ, এমপিএইচ এবং ফ্যাশন ডিজাইনে বিশেষ ছাড় দিয়ে শিক্ষার্থী ভর্তির সুযোগ প্রদান করা হবে।
সিলেটের সাম্প্রতিক বন্যা পরিস্থিতি বিবেচনায় এডমিশন ফেয়ার উপলক্ষে স্পট এডমিশনে ৫০% ওয়েভার সহ শর্তসাপেক্ষে শতভাগ স্কলারশিপেরও ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়াও দরিদ্র, মেধাবী ও মুক্তিযোদ্ধা সন্তানদের ভর্তি ফিতে শতভাগ ওয়েভার ও স্কলারশিপের ব্যবস্থাও রয়েছে।
উল্লেখ্য, বিগত এডমিশন ফেয়ারের মত এবারের এডমিশন ফেয়ারেও ভর্তি হওয়া শিক্ষার্থীদের মধ্যে র‌্যাফেল ড্র-এর মাধ্যমে কম্পিউটার ও স্মার্টফোন সহ বিভিন্ন আকর্ষণীয় পুরস্কার দেয়া হবে।
ভর্তি মেলায় আগ্রহী শিক্ষার্থীরা আগামী ২৮ জুলাই’র মধ্যে নিজ নিজ পছন্দের বিভাগে ভর্তি হওয়ার আহবান জানিয়েছেন আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভর্তি মেলার আহবায়ক মাজেদ আহমেদ চঞ্চল।
উল্লেখ্য গত ২৩ জুলাই থেকে শুরু হয়েছে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি-২০২২ সালের সামার সেমিস্টারে ভর্তি মেলা।