November 28, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 18th, 2021, 8:49 pm

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে এডমিশন ফেয়ার ২০ নভেম্বর

সিলেট নগরীর শাহী ঈদগাহে নব প্রতিষ্ঠিত আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিাটতে ২০২২ সনের সেমিষ্টারসমূহে ভর্তির জন্য আগামী ২০ থেকে ২২ নভেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী এডমিশন ফেয়ার এর আয়োজন করা হয়েছে, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায় । এতে সিলেট ও অন্যান্য অঞ্চলের অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষানুরাগীদের উপস্থিতি কামনা করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ উপলক্ষে বৃহস্পতিবার দুুপুরে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিাটতে আয়োজিত সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার সৈয়দ জগলুল পাশা ।
লিখিত বক্তব্যে বলা হয়, এডমিশন ফেয়ার উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের তিনটি ফ্যাকাল্টির অধীনস্থ প্রারম্ভিক প্রােগ্রাম তথা ইইই, সিএসই, ইংলিশ, বিবিএ, এমবিএ, ইএমবিএ, এমপিএইচ এবং ফ্যাশন ডিজাইন এ শিক্ষার্থী ভর্তির সুযােগ প্রদান করা হয়েছে। মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও প্রারম্ভিক বর্ষ হিসাবে এডমিশন ফেয়ার এ বিশেষ ছাড় দেয়া হয়েছে। ক্ষেত্র বিশেষে ৫০% পর্যন্ত ছাড় প্রদান করা হবে। তাছাড়াও মুক্তিযােদ্ধা সন্তান ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য সরকার নির্ধারিত বিধান অনুযায়ী ভর্তি ফিতে ১০০% পর্যন্ত রেয়াত প্রদান করা হবে মর্মে জানানো হয়েছে। ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে সেশন শুরু হলে কম্পিউটার ও মোবাইল ফোনসহ বিভিন্ন আকর্ষনীয় পুরুস্কার দেয়া হবে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়। লিখিত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম সম্পর্কে বিশদ বক্তব্য উপস্থাপন করেন রেজিস্ট্রার সৈয়দ জগলুল পাশা । তিনি উপস্তিত অনুষদবর্গ তথা ব্যবসায় প্রসাশন ও ডেভেলাপমেন্ট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. তোফায়েল আহমদ, ব্যবসায় প্রসাশন বিভাগের সহযোগী অধ্যাপক প্রক্টর আবু ছয়ীদ মােহাম্মদ আবদুল্লাহ ও কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান জনাব মিনহাজ উল হক ভূঁইয়াসহ সকলকে পরিচয় করিয়ে দেন।
সংবাদ সম্মেলনে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিাট এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ নাজমুল হক এর সভাপতিত্বে অনুস্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের বোর্র্ড অব ট্রাস্টিজ এর ম্যানেজিং ট্রাস্টি ড. আহমদ আল ওয়ালী, রেজিস্ট্রার সৈয়দ জগলুল পাশা, পরীক্ষা নিয়ন্ত্রক ডা: ফরিদুল ইসলাম লতিফী, ছাত্র কল্যাণ উপদেষ্টা জনাব মাজেদ আহমদ, ডেপুটি রেজিস্ট্রার জনাব দেলোয়ার জাহান চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধা ও অর্থনীতিবিদ ড. আহমদ আল কবির আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্র্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সাবেক চেয়ারম্যান, প্রফেসর ড. মুহাম্মদ নাজমুল হক , ভাইস চ্যান্সেলর এবং সিলেট শিক্ষবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মমতাজ শামীম, ট্রেজারার হিসেবে দাযিত্ব পালন করছেন। সম্মেলন শেষে সাংবাদিকগণ টিবি গেইটস্থ ১০ তলা সুবিন্যস্ত বিশ্ববিদ্যালয় ভবন, লাইব্রেরি, কম্পিউটার ও অন্যান্য ল্যাবরেটরী, মেডিকেল সেন্টার ইত্যাদি পরিদর্শন করেন।

—-প্রেস বিজ্ঞপ্তি