June 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 13th, 2023, 7:39 pm

আর্জেন্টিনার কাছে শীর্ষস্থান হারালো ব্রাজিল

অনলাইন ডেস্ক :

ফুটবল বিশ্বকাপ বাছাইয়ে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা জয় নিয়ে মাঠ ছাড়লেও ড্র করেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ভেনিজুয়েলা তাদের ১-১ গোলে রুখে দিয়েছে। তাতে ঘরের মাঠে ২০১৫ সালের পর থেকে ব্রাজিলের টানা ১৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে ছেদ পড়েছে। অ্যারেনা পান্টানালে দীর্ঘক্ষণ আধিপত্য ছিল ব্রাজিলের। ৫০ মিনিটে শুরুর গোলে মনে হচ্ছিল পূর্ণ তিন পয়েন্ট নিয়েই তারা মাঠ ছাড়বে। কিন্তু প্রতিপক্ষকে চেপে ধরতে না পারায় শেষ মুহূর্তে গোল হজম করে তারা। ম্যাচটা যখন শেষ দিকে গড়াচ্ছে তখন কপাল পোড়ে সেলেসাওদের। ৮৫ মিনিটে বেল্লোর দর্শনীয় বাইসাইকেল গোলে সমতা ফেরায় ভেনিজুয়েলা।

প্রথমার্ধে অবশ্য দুই দলেরই সুযোগ ছিল গোল করার। কিন্তু কেউই লক্ষ্যে বল পাঠাতে পারেনি। তেমনই এক চেষ্টায় নেইমারের শট চলে যায় বারের ওপর। কাসেমিরোও গোলের কাছে চলে এসেছিলেন। কিন্তু দারুণ ডাইভে তার লং রেঞ্জের শট প্রতিহত হয়েছে। তার পর দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমারের কর্নার থেকে আসে কাক্সিক্ষত গোল। অসাধারণ হেডে গাব্রিয়েল জালে বল পাঠিয়েছেন।

তার কিছুক্ষণ পর টানা আক্রমণে নেইমার-রদ্রিগো গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন। ৭১ মিনিটে ব্যবধান বাড়িয়েও দিয়েছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। কিন্তু দুর্ভাগ্য অফসাইডের ফাঁদে পড়ায় বাতিল হয়ে যায় তা। ড্র করায় পয়েন্ট টেবিলের শীর্ষস্থান থেকে সরে যেতে হলো তাদের। ৩ ম্যাচে ৩টি জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে স্থান নিয়েছে আর্জেন্টিনা। সমান ম্যাচে দুই জয় আর একটি ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ব্রাজিল দুইয়ে নেমে গেছে।