May 28, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 4th, 2024, 8:42 pm

আর্জেন্টিনার ক্লাবকে নিয়ে ফিফায় জামালের অভিযোগ

অনলাইন ডেস্ক :

আর্জেন্টিনার তৃতীয় বিভাগের দল সোল দা মায়োতে যোগ দিয়ে বেশি সুবিধা করতে পারেননি জামাল ভূঁইয়া। চুক্তিটা ১৫ মাসের হলেও তা বেশি দিন টেকেনি। গত বছর আগস্টে যোগ দিয়ে নভেম্বরেই সম্পর্ক ছিন্ন করেছেন বাংলাদেশ অধিনায়ক। পরে জানা গেছে, বেতন নিয়ে ঝামেলার কথা! ক্লাব থেকে মাসিক প্রায় সাড়ে ১২ হাজার ডলার বেতন ঠিকমতো না পাওয়ায় এরই মধ্যে ফিফাতে অভিযোগ করেছেন তিনি। অভিযোগ আমলে নিয়ে সোল দা মায়োকে এই মাসে কারণ দর্শাও নোটিশ দিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

বলা যায় অনেক আশা নিয়ে আর্জেন্টিনার ক্লাবে খেলতে গেলেও জামালের স্বপ্ন ভেঙ্গ হয়েছে। মাত্র তিন মাস খেলতে পেরেছিলেন। চার ম্যাচে দুই গোলও আছে ৩৩ বছর বয়সী মিডফিল্ডারের। সোল দা মায়োতে ঠিকমতো বেতন না পাওয়াতে জামাল নিজেই চুক্তি ভঙ্গ করেছেন। ফিফায় অভিযোগ করা নিয়ে সৌদি আরব থেকে জামাল সংবাদমাধ্যমকে বলেছেন, ‘হ্যাঁ, বেতন না পেয়ে আমি ফিফার কাছে অভিযোগ করেছি।’ আর্জেন্টিনার ক্লাব থেকে ফিরে এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় পর্বে আবাহনী লিমিটেডের হয়ে খেলবেন জামাল ভূঁইয়া।

এরই মধ্যে আবাহনী লিমিটেডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। তবে আন্তর্জাতিক ছাড়পত্র না পাওয়া পর্যন্ত আকাশী-নীল জার্সিধারিদের হয়ে খেলতে পারবেন না তিনি। আর্জেন্টিনা ক্লাব থেকে নিজেই যেহেতু সম্পর্ক ছিন্ন করেছেন। সেক্ষেত্রে তা পাওয়া সহজ নাও হতে পারে। তবে ফিফার হস্তক্ষেপে সেটি দ্রুত পাওয়ার সুযোগ রয়েছে।