June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 25th, 2023, 8:45 pm

আলবাকে নিয়ে মেসির আবেগঘন বার্তা

অনলাইন ডেস্ক :

কাতালান ক্লাব বার্সেলোনা ছাড়ছেন জর্দি আলবা। এই মৌসুম শেষেই ক্যাম্প ন্যু ছাড়বেন এই স্প্যানিশ লেফট-ব্যাক। বার্সার সঙ্গে আলবার চুক্তির মেয়াদ ছিল ২০২৪ সাল পর্যন্ত। তবে পারস্পরিক সমঝোতার মাধ্যমে চুক্তি বাতিল করে আগামী ১ জুন বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আলবা। আলবা ন্যু ক্যাম্প ছাড়ার ঘোষণার পর তাকে নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন লিওনেল মেসি। ইনস্টাগ্রাম পোস্টে মেসি লিখেছেন, ‘তুমি আমার কাছে একজন সতীর্থের চেয়েও বেশিকিছু ছিলে।

মাঠে একজন সত্যিকারের সহযোদ্ধা। আমরা ব্যক্তিগতভাবে একসঙ্গে কতই না আনন্দময় সময় কাটিয়েছি! তুমি জানো যে, আমি সব সময়ই তোমার ও তোমার পরিবারের মঙ্গল কামনা করি। আমি মনে করি, তোমার নতুন যাত্রা তোমাকে সাফল্য ও আনন্দ এনে দেবে। সবকিছুর জন্য ধন্যবাদ জর্দি।’ বার্সার একাডেমি ‘লা মাসিয়া’ থেকে উঠে আসা আলবা অল্প বয়সেই কর্নেলিয়ায় খেলতে যান। সেখানে থেকে পাড়ি জমান ভ্যালেন্সিয়ায়। ২০১২ সালে ফের ক্যাম্প ন্যুয়ে ফিরে আসেন আলবা।

এরপর থেকে প্রায় এক যুগ বার্সার লেফট-ব্যাক পজিশনের প্রথম পছন্দ ছিলেন তিনি। ক্লাবটির জার্সিতে আলবা খেলেছেন ৪৫৮টি ম্যাচ। এ সময়ে ছয়বার লা লিগা, পাঁচবার কোপা দেল রে, চারবার স্প্যানিশ সুপার কাপ ও একবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন তিনি। বার্সেলোনা সিনিয়র দলে মেসির সঙ্গে প্রায় এক দশক খেলেছেন আলবা।