July 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 1st, 2024, 8:47 pm

আলভারেসের প্রশংসায় ম্যান সিটি কোচ

অনলাইন ডেস্ক :

ফুটবল মাঠে মুগ্ধতা আগেও ছড়িয়েছেন হুলিয়ান আলভারেস। তবু আরও একবার তার পারফরম্যান্সে দারুণভাবে চমৎকৃত পেপ গুয়ার্দিওলা। এই বয়সেই আর্জেন্টাইন ফরোয়ার্ডের পারফরম্যান্সের যে পূর্ণতা, তা অবিশ্বাস্য মনে হয় ম্যানচেস্টার সিটি কোচের কাছে। আলভারেসের বয়স ২৪ পূর্ণ হলো বুধবার। দিনটি তিনি রঙিন করে তুলেছেন ফুটবল মাঠে। বার্নলির বিপক্ষে প্রথমার্ধেই করেছেন জোড়া গোল। সেই পথ ধরে পরে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার সিটি। এই দুই গোল নিয়ে চলতি মৌসুমে সিটির জার্সিতে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকার গোল হয়ে গেল ১৫টি। গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ ও বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়ে গেছেন আলভারেস। এই মৌসুমেও তিনি আপন আলোয় উদ্ভাসিত। সময়ের সঙ্গে পরিণত হয়ে উঠছেন আরও। পারফরম্যান্স দিয়েই তিনি আদায় করে নিলেন গুয়ার্দিওলার স্তুতি।

“তার যে বয়স, এই বয়সে প্রিমিয়ার লিগে তার যে পরিসংখ্যান, দলে যেভাবে সে অবদান রাখে, সে সত্যি বলতে অবিশ্বাস্য।” “সে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে লিও মেসি, (আনহেল) দি মারিয়া, এনসো ফের্নান্দেসদের সঙ্গে খেলে। খুব ভালো ফুটবলার না হলে ওই দলে খেলা যায় না। সে তিনটি ভিন্ন পজিশনে খেলার মতো দক্ষ এবং মাঠে দ্রুত ছুটতে পারার পাশাপাশি তার বোধজ্ঞান অবিশ্বাস্য। সে সত্যিই দারুণ।” এই ম্যাচে ম্যানচেস্টার সিটির জন্য স্বস্তির উপকরণ ছিল আরও কিছু। এই ম্যাচ দিয়েই চোটের পর প্রথমবার শুরুর একাদশে ফেরেন কেভিন ডে ব্রুইনে। দারুণ পারফর্মও করেন তিনি। চোট কাটিয়ে প্রায় দুই মাস পর মাঠে নামেন আর্লিং হলান্ড। বদলি নেমে যদিও খুব প্রভাব তিনি রাখতে পারেননি।

তবে তাদেরকে ফিরে পেয়েই সন্তুষ্ট কোচ গুয়ার্দিওলা। “প্রথমার্ধে যদি আমরা ৭-০ গোলে এগিয়ে থাকতাম, তাহলে তাকে (হলান্ড) হয়তো আরও বেশি সময় খেলাতাম। স্কোর যদি ০-০ থাকত, তাহলে হয়তো তাকে নামাতামই না। যেটুকু সে খেলেছে, বেশ তীক্ষ্ণ মনে হয়েছে। নিজের উপস্থিতি জানান দিতে পেরেছে।” “তাকে ছাড়াও গত দুই মাস আমাদের ভালোই কেটেছে। তবে তাকে নিয়ে আমরা অবশ্যই আরও ভালো দল। আর্লিংয়ের (হলান্ড) ফেরায় আমরা খুবই খুশি, জন (স্টোন্স) ও কেভিনের (ডে ব্রুইনে) জন্যও খুশি। ওদের সবাইকে আমাদের প্রয়োজন। সবাই যখন থাকে, অবশ্যই তখন আমরা সবচেয়ে শক্তিশালী।” এই জয়ের পর ২১ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে এখন প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার দুইয়ে আছে বর্তমান চ্যাম্পিয়ন সিটি। এক ম্যাচ বেশি খেলে পাঁচ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষে লিভারপুল।