September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 18th, 2022, 6:02 pm

আলীম ইন্ডাস্ট্রিজের কারখানা পরিদর্শন করলেন বিভাগীয় কমিশনার

জেলা প্রতিনিধি, সিলেট :
বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ও বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার প্রাপ্ত স্বনামধন্য কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠান আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র কারখানা পরিদর্শন করেছেন সিলেটের বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।
বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল সাড়ে দশটায় সিলেট বিসিক শিল্পনগরী গোটাটিকরস্থ আলীম ইন্ডাস্ট্রিজের কারখানা পরিদর্শন করেন তিনি।
এ সময় আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যানআলীমুছ ছাদাত চৌধুরী (এআইপি) উপস্থিত থেকে বিভাগীয় কমিশনারকে প্রোডাকশনের সিএনসি লেজার কাটার ও প্লাজমা কাটার মেশিনসহ আরএন্ডডি ও প্রোডাকশনের বিভিন্ন ইউনিট ঘুরে দেখান।
পরিদর্শনকালে কোম্পানীর পরিচিতি ও কার্যক্রম সম্পর্কে বিভাগীয় কমিশনারকে অবহিত করেন কোম্পানীর প্রোডাকশন বিভাগের প্রধান ইঞ্জিনিয়ার সৈয়দ মঞ্জুর রাশেদ।
এ সময় আরও উপস্থিত ছিলেন কোম্পানীর সেলস্ ও মার্কেটিং ম্যানেজার শফিকুল ইসলাম জিয়া, কমার্শিয়াল ম্যানেজার এম শাহিদুল ইসলাম ও ফাইয়াজ আলীম চৌধুরী।
বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন সরকারের গৃহীত কৃষি যান্ত্রিকীকরণ কর্মসূচিতে অংশগ্রহণ ও গুরুত্বপূর্ণ অবদান রাখার কারণে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ও বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কারপ্রাপ্ত এই প্রতিষ্ঠানের পরিচালক ও কর্মকর্তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান।
এ সময় তিনি কৃষি যন্ত্রপাতির কাঁচামাল ও যন্ত্রাংশ আমদানীতে কাস্টমসের রেয়াতি সুবিধা প্রাপ্তিতে বিদ্যমান দীর্ঘসূত্রিতা নিরসনে চেষ্টা করবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এ ছাড়া বড় ধরণের আধুনিক কৃষি যন্ত্রপাতি ক্রয়ের ক্ষেত্রে সরকারি ভর্তূকি থাকা স্বত্বেও বাকি টাকা পরিশোধ করে কৃষিযন্ত্র ক্রয়ে কৃষকদের সামর্থ্য না থাকায় এ খাতে ব্যাংকগুলোর বিদ্যমান কৃষিঋণ প্রকল্পের আওতায় কৃষকরা যাতে ঋণ পেতে পারে সেজন্যও তিনি যথাযথ কর্তৃপক্ষের সাথে আলোচনা করবেন বলে জানান।