June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 8th, 2024, 7:59 pm

আলোচনা তুঙ্গে রাজ-বুবলীর ‘দেয়ালের দেশ’

অনলাইন ডেস্ক :

গত রোববার সন্ধ্যায় রিলিজ হয়েছে ঈদের মুক্তির অপেক্ষায় থাকা ‘দেয়ালের দেশ’ সিনোমটির ট্রেলার। মিশুক মনি পরিচালিত এই সিনেমায় অভিনয় করেছেন অভিনেতা শরীফুল রাজ ও শবনম বুবলী। ট্রেলার রিলিজের পর থেকেই আলোচনা তুঙ্গে। এবারের ঈদে মুক্তির অপেক্ষায় ১২টির বেশি সিনেমা। যার মধ্যে অভিনেতা শরীফুল রাজের তিনটি। তবে দেয়ালের দেশ দিয়ে শবনম বুবলীর সঙ্গে প্রথমবার জুটি হলেন শরীফুল রাজ। তবে ট্রেলার রিলিজের পর লুফে নিয়েছেন চলচ্চিত্রপ্রেমীরা। সেখানে গল্পের শুরু, দৃশ্যায়ন-গান দেখে দেখে উচ্ছ্বসিত ভক্ত-অনুরাগীরা। রাজ-বুবলীকে শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিচ্ছেন দর্শকেরা। গত রোববার রাজধানীতে ‘দেয়ালের দেশ’ নিয়ে একটি সংবাদ সম্মেলনও করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিরা।

সরকারি অনুদানের সিনেমাটি দেখতে সবার প্রতি আহ্বান পরিচালক-প্রযোজক ও অভিনেতা-অভিনেত্রীর। এ সময় ‘দেয়ালের দেশ’ নিয়ে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন শিল্পীরা। সংবাদ সন্মেলনে বুবলী ও রাজ দুজনই দাবি করেন, এই সিনেমার শুটিং করতে গিয়ে রাজধানী ঢাকাকে নতুন করে দেখেছেন তারা। ঢাকা শহরের প্রেমে পড়েছেন নতুন করে। এদিকে ট্রেলারে দেখা যায়, কখনো বুবলী এবং রাজ কখনো পাবলিক বাসে, কখনো সড়কে, কখনো আবার নদীর ধারে প্রেমের গল্প রচনা করছেন। কিন্তু সেই প্রেম পর্বে বড় ধাক্কা হয়ে আসে বুবলীর অসুস্থতা ও মৃত্যু!

হিমঘরে বুবলীর লাশের পাশে বিষণ্ন মনে বসে থাকতে দেখা যায় নায়ক রাজকে। এসবের পেছনে লুকিয়ে থাকা রহস্যই ‘দেয়ালের দেশ’ সিনেমার মূল বিষয়বস্তু। যদিও ছবিটি প্রেক্ষাগৃহে পা দেওয়ার পরই পুরো গল্পটি স্পষ্ট হবে। রাজ-বুবলী ছাড়াও সিনেমায় আরও অভিনয় করেছেন আজিজুল হাকিম, শাহাদাত হোসেন, সমাপ্তি মাশুক, স্বাগতাসহ অনেকে।