December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 8th, 2022, 1:43 pm

আসিফ এ চৌধুরী ওয়ার্ল্ড ফেডারেশন অব কনসালসের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত

আসিফ এ. চৌধুরী চিলিতে বাংলাদেশের অনারারি কনসাল এবং চৌধুরী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, ওয়ার্ল্ড ফেডারেশন অব কনসালস (এফআইএসিএসি)-বোর্ড অব ডিরেক্টরস-এর ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। ৯০ সদস্যের মধ্যে সর্বসম্মতিক্রমে আগামী তিন বছরের মেয়াদ ২০২২ থেকে ২০২৫ সালের জন্য তিনি নির্বাচিত হন।

চৌধুরী একজন বিশিষ্ট ব্যবসায়ী, জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (জেবিসিসিআই) সাবেক সভাপতি এবং এফআইসিএসি-তে এশিয়া অঞ্চল থেকে প্রথম নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট।

সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাইপ্রাসের লিমাসোলে এফআইএসিএসি আয়োজিত ১৩তম বিশ্ব কনসাল কংগ্রেসে এই ভোট অনুষ্ঠিত হয়।

চৌধুরী বাংলাদেশের কনস্যুলার কর্পস (সিসিবি) এর সাবেক সভাপতি এবং প্রতিষ্ঠাতা মহাসচিবও। যিনি ২০১৫ সাল থেকে এফআসিএসি-এর পরিচালকের পদে অধিষ্ঠিত।

এফআইসিএসি হলো কনস্যুলার অ্যাসোসিয়েশনগুলোর একটি বিশ্বব্যাপী নেটওয়ার্ক যা সকল স্বাগত দেশে কনস্যুলার অফিসারদের অবস্থা, বৈধতা এবং কার্যকারিতাকে সমর্থন এবং উন্নত করার জন্য তৈরি করা হয়েছে।

এফআইসিএসি, যাকে ওয়ার্ল্ড ফেডারেশন অফ কনসালও বলা হয়, কোপেনহেগেনে ১৯৮২ সালের ২ অক্টোবর ডেনমার্কের কনসাল জেনারেল ভ্যাগন জেসপারসেনের নেতৃত্বে স্বপ্নদর্শীদের একটি ছোট দল দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল।

গ্রীসে ফিলিপাইনের অনারারি কনসাল জেনারেল নিকোলাওস মার্গারোপোলোস সর্বসম্মতিক্রমে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। ভারতে মলদোভার অনারারি কনসাল জেনারেল পি. ভাগেরিয়া মহাসচিব নির্বাচিত হন।

—-ইউএনবি