June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 3rd, 2023, 7:53 pm

আয়ের তালিকায় শীর্ষে রোনালদো

অনলাইন ডেস্ক :

গত ডিসেম্বরে সৌদি আরবের আল নাসরে রেকর্ড বার্ষিক বেতনে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো, গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী ২১ কোটি ইউরো। তার প্রভাব পড়েছে বিশ্বখ্যাত সাময়িকী ফোর্বসের প্রকাশিত সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়ের তালিকাতে, ২০১৭ সালের পর শীর্ষে ফিরেছেন পর্তুগাল অধিনায়ক। প্রকাশিত তালিকায় ১৩ কোটি ৬০ লাখ ডলার নিয়ে সবার ওপরে রোনালদো। তার মাঠের ভেতরে আয় ৪ কেটি ৬০ লাখ ডলার, আর বাইরে ৯ কোটি ডলার। মাঠের ভেতরের আয় হিসেবে প্রাইজমানি, বেতন ও বোনাস বিবেচনায় নেওয়া হয়েছে।

আর মাঠের বাইরের আয়ে বিবেচিত হয়েছে স্পন্সরশিপ চুক্তি, অ্যাপিয়ারেন্স ফি, লাইসেন্সের আয় ও ব্যবসা থেকে ফিরতি নগদ অর্থ। রোনালদোর পরের দুজনও ফুটবলার। লিওনেল মেসি ১৩ কোটি ডলার আয়ে দ্বিতীয় স্থানে। মাঠের ভেতর ও বাইরে তার সমান সাড়ে ৬ কোটি ডলার করে আয়। তিনে আছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। পিএসজি স্ট্রাইকারের আয় ১২ কোটি ডলার। এর মধ্যে ১০ কোটি আয়ই মাঠের ভেতর থেকে, বাকি ২০ কোটি মাঠের বাইরে।

লস অ্যাঞ্জেলস খেলোয়াড় ও এনবিএ গ্রেট লেবরন জেমস (১১ কোটি ৯৫ লাখ ডলার) ও মেক্সিকান বক্সার কানসেলো আলভারেজ (১১ কোটি ডলার) শীর্ষ পাঁচের বাকি দুটি জায়গা পূরণ করেছেন। সেরা দশে কোনো বর্তমান টেনিস খেলোয়াড় নেই। অবসর নিলেও রজার ফেদেরার ৯ কোটি ৫১ লাখ ডলার আয় করে নবম স্থানে।