September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 29th, 2022, 8:27 pm

আ.লীগের তোপের মুখে ভোলা ছাড়লেন হাফিজ ইব্রাহিম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ বিভিন্ন দাবিতে দেশব্যাপী বিএনপির বিক্ষোভ কর্মসূচি পালনে ভোলায় এসে আওয়ামী লীগের প্রতিবাদ ও তোপের মুখে ভোলা ছাড়লেন ভোলা-২ আসনের সাবেক এমপি হাফিজ ইব্রাহিম। রবিবার রাত সাড়ে ১০টার দিকে পুলিশি পাহারায় ভোলা ছাড়েন তিনি।

এদিকে, সোমবার সকালেও ভোলা শহরে আওয়ামী লীগের নেতা কর্মীরা হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে তাকে অবাঞ্চিত ঘোষণা করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হাফিজ ইব্রাহিম শনিবার রাতে ভোলা এসে শহরের একটি আবাসিক হোটেলে তার সফর সঙ্গীদের নিয়ে রাত্রি যাপন করেন। রবিবার সকালে বোরহান উদ্দিন বিএনপির বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে হাফিজ ইব্রাহিমের অংশ নেয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তা কারণে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী তাকে বোরহান উদ্দিন যেতে দেয়নি। এতে করে হাফিজ ইব্রাহিম ক্ষুব্ধ হয়ে দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এর প্রতিবাদ জানান।

এ ছাড়াও প্রধানমন্ত্রী ও তোফায়েল আহমেদকে নিয়ে আপত্তিকর ও উস্কানি মূলক বক্তব্য দেয়ার অভিযোগে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে হাফিজ ইব্রাহিমের অবস্থানরত হোটেলটি ঘেরাও করে। এসময় হাফিজ ইব্রাহিম হোটেলে অবরুদ্ধ হয়ে পড়েন।

খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। প্রায় এক ঘণ্টা বিক্ষোভ ও প্রতিবাদের মুখে পরে রাত সাড়ে ১০টার দিকে পুলিশি পাহারায় নিয়ে তিনি ভোলা ত্যাগ করতে বাধ্য হন।

এর আগে রবিবার বেলা ১২টায় দৌলতখান উপজেলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে তাকে অবাঞ্চিত ঘোষণা করেন।

বিএনপির শাসন আমলে সন্ত্রাসী কর্মকাণ্ড করার অভিযোগে বিএনপি নেতা হাফিজ ইব্রাহীমের বিরুদ্ধে রবিবার সকালে ভোলার বাংলা বাজার এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষোভ প্রদর্শন করে প্রতিবাদ সমাবেশ করেন।

সমাবেশ শেষে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

এসময় উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ও উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

—-ইউএনবি