June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 8th, 2024, 8:26 pm

ইঁদুরের পেটে ১৯ কেজি গাঁজা-ভাং, আদালতে পুলিশ

অনলাইন ডেস্ক :

বাবা ও ছেলের কাছ থেকে ৯ কেজি গাঁজা ও ১০ কেজি ভাং জব্দ করেছিল পুলিশ। কিন্তু থানার মালখানায় থাকা সেই আলামত নষ্ট করে ফেলেছে ইঁদুর। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের ঝাড়খন্ডে। এনডিটিভি জানিয়েছে, ঘটনাটি ধানবাদ জেলার রাজগঞ্জ থানার মালখানার। বিষয়টি জেলা আদালতকে অবহিত করেছে পুলিশ। ছয় বছর আগে এসব আলামত জব্দ করা হয়েছিল। সম্প্রতি রাজগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এসব আলামত হাজির করার নির্দেশ দেয় স্থানীয় আদালত। গত শনিবার প্রধান জেলা ও দায়রা জজ রাম শর্মার কাছে এ সংক্রান্ত একটি প্রতিবেদন জমা দেয় পুলিশ।

তারা বলছে, আলামতের গাঁজা ও ভাং ইঁদুর নষ্ট করে ফেলায় তা আদালতে হাজির করা সম্ভব হয়নি। এ ব্যাপারে থানায় একটি রিপোর্টও করা হয়েছিল। ২০১৮ সালের ১৪ ডিসেম্বর দুই ব্যক্তিকে এসব মাদকসহ গ্রেপ্তার করে রাজগঞ্জ থানা পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে থানায় এফআইআরও হয়। এ সংক্রান্ত বিচার চলাকালে মামলার তদন্তকারী কর্মকর্তা জয়প্রকাশ প্রসাদকে জব্দ করা ভাং ও গাঁজা গত ৬ এপ্রিল আদালতে হাজির করার নির্দেশ দিয়েছিল বিচারক।

মামলায় আসামিপক্ষের আইনজীবী অভয় ভাট বলেন, তদন্তকারী কর্মকর্তা জয়প্রকাশ প্রসাদ গত শনিবার রাজগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার একটি আবেদন নিয়ে আদালতে হাজির হন। তারা বলছেন, সব আলামত ইঁদুর নষ্ট করে ফেলেছে। এ আইনজীবীর দাবি, তার মক্কেলকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে বলে ধারণা করা হচ্ছে। যেহেতু পুলিশ আলামত দেখাতে পারেনি।