May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 2nd, 2023, 8:25 pm

ইংল্যান্ডে টাইগারদের দ্বিতীয় বহর

অনলাইন ডেস্ক :

কিছুদিন আগেই বাংলাদেশে এসে পূর্ণাঙ্গ সিরিজ খেলে গেছে আয়ারল্যান্ড। এবার ফিরতি সফরে ইংল্যান্ডের মাটিতে আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ। সেই লক্ষ্যে ইতোমধ্যেই ইংল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ দল। দুই ভাগে ভাগ হয়ে ইংল্যান্ড পৌঁছেছে বাংলাদেশ দলের খেলোয়াড় আর কোচিং স্টাফের সদস্যরা। গত রোববার দিবাগত রাতে প্রথম বহরে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়েন বাংলাদেশ দলের পাঁচ ক্রিকেটারসহ কোচিং স্টাফদের সদস্যরা।

তারা লন্ডোনে পৌঁছায় সোমবার বাংলাদেশ সময় রাত ৮টায়। আর সোমবার সকালে দেশ ছাড়ে বাংলাদেশ দলের দ্বিতীয় বহর, যেখানে ছিলেন মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম, রনি তালুকদার ও হাসান মাহমুদরা।

দ্বিতীয় বহরের রওনা দেওয়া ক্রিকেটাররও ইংল্যান্ডে পৌঁছেছে মঙ্গলবার (২ মে) ১২টা ৩০ মিনিটে। লিটন দাস, সাকিব আল হাসান আর মুস্তাফিজুর রহমান বাদে বাংলাদেশ দলের সকল সদস্যই এই দুই বহরে ইংল্যান্ডে পৌঁছে গেছেন। আইপিএল থেকে আগেভাগে দেশে ফিরলেও দলের সঙ্গে না গিয়ে ৩ মে লন্ডন যাওয়ার কথা লিটনের। এদিকে পরিবারের সঙ্গে ছুটি কাঁটাতে যুক্তরাষ্ট্রে থাকায় সেখান থেকেই সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। এখনও আইপিএল খেলতে ভারতে থাকা মুস্তাফিজুর রহমানও সরাসরি যাবেন ইংল্যান্ডে। মূল সিরিজ শুরু হওয়ার আগে আগামী ৫ মে চেমসফোর্ডে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। তার আগেই দলের সকল সদস্যের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। আগামী ৯, ১২ ও ১৪ মে আয়ারল্যান্ডের সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টিম টাইগার্স।

আয়ারল্যান্ড সিরিজের বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, ইয়াসির আলী চৌধুরী, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মৃত্যুঞ্জয় চৌধুরী, এবাদত হোসেন চৌধুরী ও হাসান মাহমুদ।