June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 12th, 2024, 8:51 pm

ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে ব্রাজিল দলে নেই এদেরসন

অনলাইন ডেস্ক :

আলিসন বেকার নেই আগে থেকেই। এবার চোটের কারণে ছিটকে গেলেন এদেরসনও। সামনেই ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচে তাই প্রথম পছন্দের দুই গোলকিপারকেই পাচ্ছে না ব্রাজিল। ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির হয়ে এই চোটে পড়েন এদেরসন। রোববার লিভারপুলের সঙ্গে তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে দারউইন নুনেসকে চ্যালেঞ্জ করতে গিয়ে আঘাত পান তিনি। ওই ফাউল থেকে পেনাল্টি পেয়ে সমতায় ফেরে লিভারপুল। আর এদেরসন মাঠ ছাড়েন ডান পায়ের পেশির চোটে। সেই চোটই এখনও আরও অনেকটা সময় মাঠের বাইরে রাখবে ৩০ বছর বয়সী গোলকিপারকে। ম্যাচের পরই অবশ্য সিটির কোচ পেপ গুয়ার্দিএলা বলেছিলেন, এদেরসনের চোট “ভালো কিছু মনে হচ্ছে না।”

ইএসপিএন ব্রজিলের খবর, তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ম্যানচেস্টার সিটির সূত্র থেকেও তারা জানতে পেরেছে, চার সপ্তাহের মতো লাগতে পারে তার মাঠে ফিরতে। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে আলিসন বেকার আগে থেকেই মাঠের বাইরে। ইংল্যান্ড ও স্পেনের বিপক্ষে ব্রাজিলের গোলবারে তাই এদেরসনের থাকা নিশ্চিতই ছিল। কিন্তু নতুন কোচ দরিভাল জুনিয়রকে এখন খুঁজতে হবে অন্য বিকল্প।

আগামী ২৩ মার্চ লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হবে ব্রাজিল, তিন দিন পর মাদ্রিদে খেলবে তারা স্পেনের বিপক্ষে। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আগামী ৩১ মার্চ আর্সেনালের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। সেই ম্যাচেও এদেরসনের মাঠে নামা এখন প্রবল শঙ্কায়। দুই গোলকিপার ছাড়াও আরও দুজনকে চোটের কারণে পাচ্ছে না ব্রাজিল। পিএসজির ডিফেন্ডার মার্কিনিয়োস ও আর্সেনালের উইঙ্গার গাব্রিয়েল মার্তিনেল্লি খেলতে পারবেন না এই দুই ম্যাচে। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন ফ্ল্যামেঙ্গোর লেফট ব্যাক ফাব্রিসিও ব্রুনো ও পোর্তোর ফরোয়ার্ড গালেনো।