May 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, February 24th, 2022, 1:08 pm

ইউক্রেনের ৩ জায়গায় বিস্ফোরণ

ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক :

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা করছে রাশিয়া। রাজধানী কিয়েভে সহ আরও দুটি স্থানে বিস্ফোরণের খবর পাওয়া গেছে। মস্কোর হামলার আশঙ্কার মধ্যেই রাজধানীসহ তিনটি স্থানে বিস্ফোরণের খবর পাওয়া যায়। বৃহস্পতিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে এ কথা বলা হয়েছে।

বেলগরদ থেকে সিএনএনের সাংবাদিক ফ্রেদেরিক প্লিটজেন জানিয়েছেন, তিনি গোলা ও রকেট ছোড়ার আওয়াজ শুনেছেন। ইউক্রেনের সীমান্তে যুদ্ধবিমান উড়ে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার কিয়েভের বরিসপিলের প্রধান বিমানবন্দরের কাছে গুলির শব্দ শোনা গেছে।

ইউক্রেনে সামরিক অভিযান থেকে রাশিয়াকে বিরত থাকার আহ্বান জানিয়েছে জাতিসংঘ। এদিন নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠকে জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস বলেন, শান্তি প্রতিষ্ঠায় ইউক্রেন থেকে রুশ সেনা প্রত্যাহারের কোনো বিকল্প নেই। যুদ্ধবন্ধে রাশিয়াকে শান্তি আলোচনার প্রস্তাব দেওয়া হলেও কোনো জবাব পাওয়া যায়নি বলে বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদোমির জেলেন্সকি।

এর আগে, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে সামরিক অভিযান চালানোর ঘোষণা দিয়েছেন। একইসঙ্গে তিনি ইউক্রেনীয় সেনাদের অস্ত্র সমর্পনের আহ্বান জানিয়েছেন। সকল প্রকার অনুরোধ ও আহ্বান উপেক্ষা করে পুতিন বৃহস্পতিবার টেলিভিশনে আকস্মিক এই ঘোষণা দেন।