December 6, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, August 7th, 2021, 1:34 pm

ইউপিডিএফের চীফ টোল কালেক্টর লালন চাকমা অস্ত্রসহ আটক

জেলা প্রতিনিধি, রামগড় :
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় আইনশৃঙ্খলাবাহিনীর অভিযানে অস্ত্রসহ লালন চাকমা (৩৮) নামে এক সন্ত্রাসীকে আটক করা হয়েছে। শুক্রবার( ৬ আগস্ট) রাতে তাকে আটকে করা হয়। আইনশৃঙ্খলা বাহিনী জানায় আটক লালন চাকমা পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক পাহাড়ি সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) প্রসীত খীসা গ্রুপের প্রধান টোল কালেক্টর। আইনশৃঙ্খলা বাহিনী তার কাছ থেকে ৪ রাউন্ড গুলিসহ একটি পিস্তল ও চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করেছে। গুইমারা রিজিয়নের মাটিরাঙ্গা জোনের সেনাবাহিনী এ অভিযান পরিচালনা করে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, বৃহষ্পতিবার (৫ আগস্ট) মাটিরাঙ্গা জোনের সেনাবাহিনী চাইল্যা প্রু মারমা (২৩) এবং চা থই মারমা (২৯) নামে ইউপিডিএফ (প্রসীত খীসা) গ্রুপের দুই টোল কালেক্টরকে মাটিরাঙ্গা ও গুইমারা বাজার থেকে আটক করে। তাদেরকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার (৬ আগষ্ট) রাতে মাটিরাঙ্গায় খাগড়াছড়ি -চট্টগ্রাম সড়কের সাপমারা এলাকা থেকে প্রধান টোল কালেক্টর লালন চাকমাকে আটক করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে একটি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ম্যাগাজিন, চাঁদা আদায়ের রশিদ বই ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। সূত্র জানায়, লালন চাকমা মোটরসাইকেলযোগে পানছড়ি যাওয়ার আগাম গোপন সংবাদ পেয়ে মাটিরাঙ্গা জোনের একটি বিশেষ টহলদল সাপমারা এলাকায় ওৎ পেতেছিল ।
আটককৃত সন্ত্রাসী লালন চাকমাকে জিজ্ঞাসাবাদ শেষে মাটিরাঙা থানায় হস্তান্তর করা হয়। মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, এ ব্যাপারে মামলা রুজুর প্রস্তুতি নেয়া হচ্ছে।