January 19, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, January 5th, 2022, 7:48 pm

ইউপি নির্বাচন: এজেন্ট বের করে দেয়ার অভিযোগে নৌকা প্রার্থীর ভোট বর্জন

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) ভোটকেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগে ভোট বর্জন করেছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী।
বুধবার দুপুর ১২টায় উপজেলার রানিহাটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মোহা. জাকারিয়া নির্বাচন বর্জনের বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয় বিএনপি ও জামায়াতের প্রার্থীর বিরুদ্ধে তিনি নৌকা প্রতীকের এজেন্টদের জোর বের করে দেয়ার অভিযোগ করেন।
জাকারিয়া বলেন, ভোট শুরুর পর থেকে আমার বাড়ি ঘেরাও করে রাখা হয়েছে। দুপুর ১২টা পর্যন্ত বাড়ি থেকে কোথাও বের হতে পারিনি। ১ ও ৯ নং ওয়ার্ড ছাড়া বাকি সব ওয়ার্ডে আমার নৌকা প্রতীকের এজেন্টদের জোরপূর্বক বের করে দেয়া হয়েছে।
নৌকা প্রতীকের প্রার্থী অভিযোগ করে বলেন, সকাল থেকেই এজেন্ট বের করে দেয়ার বিষয়ে পুলিশ ও নির্বাচন কর্মকর্তাকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। পরে দুপুর ১২টায় নির্বাচন কর্মকর্তা আমাকে ফোন দিয়ে এজেন্ট পাঠানোর কথা বলেন। এই সময়ে এজেন্ট পাঠিয়ে কি করব? তাই ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।
এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, নৌকা প্রতীকের প্রার্থী জাকারিয়ার অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়েছিলাম। পরে তাকে এজেন্ট পাঠানোর কথা বললেও এজেন্ট আসেনি বলে জানান তিনি।
সদর উপজেলার ১৪টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে বলেও দাবি করেন নির্বাচন কর্মকর্তা।
উল্লেখ্য, পঞ্চম ধাপে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চেয়ারম্যান পদে ৬৬ জন, ইউপি সদস্য পদে ৫৪৯ জন এবং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ১৭৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এসব ইউপিতে মোট ভোটার দুই লাখ ৬৭ হাজার ৪৩৫ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৩৫ হাজার ২৪১ জন ও নারী ভোটার এক লাখ ৩২ হাজার ১৯৪ জন। ১৪ ইউনিয়নের মোট ভোটকেন্দ্র ১৩৪ টি।

—ইউএনবি