June 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 19th, 2023, 7:52 pm

ইউরোপা: লামেলার গোলে জুভেন্টাসকে হারিয়ে ইউরোপার ফাইনালে সেভিয়া

অনলাইন ডেস্ক :

এরিক লামেলার জয়সুচক গোলে জুভেন্টাসকে হারিয়ে ইউরোপা লিগের ফাইনালে উঠেছে সেভিয়া। বৃহস্পতিবার জুভেন্টাসের বিপক্ষে ২-১ গোলের জয় নিয়ে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে ইউরোপা স্পেশালিস্টরা। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচে লামেরার গোলে ফাইনাল নিশ্চিত করে দারুনভাবে ঘুরে দাঁড়ানো রেকর্ড ছয় বারের চ্যাম্পিয়নরা। আগামী ৩১ মে বুদাপেস্টে টুর্নামেন্টের ফাইনালে হোসে মরিনহোর দল রোমার মোকাবেলা করবে স্প্যানিশ ক্লাবটি। বৃহস্পতিবার আরেক ম্যাচে বায়ার লেভারকুজেনের সঙ্গে গোল শুন্য ড্র করে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করেছে রোমা।

দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটে গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন ডুসান ভøাহোভিচ। তবে বদলী হিসেবে মাঠে নামার দুই মিনিট পরেই ৭১ মিনিটে গোলটি পরিশোধ করে দেন সুসো। পেনাল্টি এরিয়ার বাইরে থেকে লক্ষ্য ভেদ করেন তিনি। এতে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচটি। ৯৫তম মিনিটে ব্রায়ান গিলসের ক্রসের বলটি জোড়ালো শটে জালে জড়িয়ে র‌্যামন সানচেজ- পিজজুয়ানকে মুগ্ধ করেন লামেলা। এতেই ২০২০ সালের পর ফের প্রথমবারের মতো ফাইনাল নিশ্চিত করে সেভিয়া।

ম্যাচ শেষে লামেলা মোভিস্টারকে বলেন,‘ ভালো মুহুর্ত, খারাপ মুহূর্ত -এরকম অনেক কিছুই ঘুরপাক খাচ্ছিল আমার মাথায়। এটি ছিল অনন্য একটি মুহুর্ত। এখন আমরা (শিরোপা থেকে) মাত্র এক কদম দূরে আছি। এটি একটি দারুন সুযোগ। আজ এমন একটি রাত যেটি আজীবন আমি স্মরণ করব।’ এদিকে এই পরাজয়ে রোমার বিপক্ষে অল ইতালীয় ফাইনাল থেকে বঞ্চিত হলো জুভেন্টাস। তবে বর্তমানে তিনটি ইউরোপীয় ফাইনালেই ইতালীর অন্তত একটি দলের প্রতিনিধিত্ব অব্যাহত রয়েছে। গত মঙ্গলবার এসি মিলানকে হারিয়ে ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিশ্চিত করেছে ইন্টার মিলান। বৃহস্পতিবার বাসেলকে হারিয়ে কনফারেন্স লিগের ফাইনালে উঠেছে ফিওরেন্টিনা। ফাইনালে তাদের প্রতিপক্ষ ওয়েস্টহ্যাম।