July 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, February 5th, 2024, 8:07 pm

ইজতেমা থেকে ফেরার পথে ট্রাক উল্টে নিহত বেড়ে ৩

টঙ্গিতে ইজতেমা শেষে বাড়ি ফেরার পথে ময়মনসিংহের ভালুকায় ট্রাক উল্টে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিনজনে।

নিহতরা সবাই ভালুকা উপজেলার জামিয়া ইসলামীয়া দারুস সুন্নাহ কওমি মাদরাসার শিক্ষার্থী।

রবিবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের হবিরবাড়ি ইউনিয়নের ঢালীবাড়ি মোড়ে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতদে মধ্যে একজন ঘটনাস্থলে একজন ময়মনসিংহ মেডিকেলে ও একজন ঢাকা নেওয়ার পথে মারা যায়। এই ঘটনায় আহত ১৫ জন ময়মনসিংহ মেডিকেল ও ঢাকায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

নিহতরা হলেন- জেলার গফরগাঁও উপজেলার আবুল কালাম আকন্দের ছেলে নাইম (১৩), ভালুকার পাইলাবর এলাকার ফারুক খানের ছেলে সানাউল্লাহ সজল (১৯) ও ফজলুল হক (১৮)।

ভালুকা মডেল থানার ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান, ভালুকা জামিয়া ইসলামীয়া দারুস সুন্নাহ কওমি মাদরাসার ৩০ জন ছাত্র-শিক্ষক টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে যান। মোনাজাত থেকে সবাই একটি ট্রাকে করে মাদরাসা ফিরছিলেন। রাত সাড়ে ১১টার দিকে ভালুকা উপজেলার ঢালিবাড়ী মোড় ইউটার্নের কাছাকাছি আসতেই ট্রাকের সামনে থাকা একটি কাভার্ডভ্যানকে ইউটার্ন নিতে দেখে তাৎক্ষণিক ব্রেক করেন ট্রাকচালক। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি উল্টে যায়। ট্রাকে থাকা সবাই আহত হয় ও নাইম নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়।

তিনি আরও জানান, স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ১৩ জনকে উদ্ধার করে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে অবস্থার অবনতি হলে তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরেক শিক্ষার্থী সানাউল্লাহ মারা যান। নিহত অপর শিক্ষার্থী ফজলুল হককে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

—-ইউএনবি