June 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 14th, 2023, 8:41 pm

ইনজুরিতে চার সপ্তাহ মাঠের বাইরে সাকিব

অনলাইন ডেস্ক :

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচের আগে খারাপ খবর বাংলাদেশ শিবিরে। আঙুলের চোটে রবিবারের তৃতীয় ও শেষ ওয়ানডে থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান, কমপক্ষে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। গত শুক্রবার চেমসফোর্ডে আয়ারল্যান্ডের ইনিংসের ৪৩তম ওভারে মেহেদী হাসান মিরাজের তৃতীয় বলে কাভারে ক্যাচ তুলে দেন আইরিশ ব্যাটার জর্জ ডকরেল। বেশ জোরে মেরেছিলেন তিনি।

কিন্তু সাকিব ক্যাচটি তালুবন্দি করতে ব্যর্থ হন। ক্যাচ মিসের পর তাকে ব্যথায় কাতরাতে দেখা যায়। যদিও ওই ব্যাথা নিয়েই ব্যাটিংয়ে নেমে দায়িত্বশীল ইনিংস খেলেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। এ ব্যাপারে জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলাম খান বলেছেন, ‘গত শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ নেওয়ার চেষ্টা করার সময় সাকিব তার ডান আঙুলের তর্জনীর উপরের ভাগে আঘাত পান। শনিবার এক্স-রে রিপোর্টে ফ্র্যাকচার ধরা পড়ে।

এই ধরনের আঘাত সাধারণত সারতে প্রায় ছয় সপ্তাহ সময় লাগে। এই কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে সাকিবকে পাওয়া যাচ্ছে না।’ এদিকে টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, কেবল আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে নয়, আফগানিস্তানের বিপক্ষে টেস্টেও সাকিবকে পাওয়া যাবে কি না এ নিয়ে শঙ্কা রয়েছে। কেন না জুনের দ্বিতীয় সপ্তাহে আফগানদের বিপক্ষে একটি টেস্ট খেলার কথা রয়েছে বাংলাদেশের।