May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 17th, 2024, 8:07 pm

ইনজুরিতে ছিটকে গেলেন তানজিম

অনলাইন ডেস্ক :

শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে ধাক্কা খেলো বাংলাদেশ দলও। হ্যামস্ট্রিং ইনজুরিতে শেষ ম্যাচ থেকে ছিটকে গেছেন পেসার তানজিম হাসান সাকিব। তার বদলে নতুন করে কাউকে অন্তর্ভুক্ত করা হতে পারে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। রবিবার অনুশীলনে খুব বেশি বোলিং করেননি জুনিয়র সাকিব। মাত্র কয়েক বলের অনুশীলনেই ডান পায়ে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে যান তিনি। তানজিম সাকিবের ইনজুরির বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

সাকিবের ইনজুরি নিয়ে লিপু জানিয়েছেন, ‘ফিজিও এই মাত্র আমাদের জানিয়েছেন, সে খেলতে পারবে না। তার জায়গায় আমরা কাউকে নিতে পারি কিনা চিন্তা করছি। কারণ আজ সোমবার আবার নতুন করে কোনও ইনজুরি কনসার্ন হলে সমস্যায় পড়তে হতে পারে।’ শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এখন ১-১ সমতায়। ফলে সোমবারের তৃতীয় ম্যাচটি অলিখিত ফাইনালে রূপ নিয়েছে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগেই তানজিম ছিটকে গেলেন। বল হাতে গত দুই ম্যাচেই দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছে তিনি।

গুরুত্বপূর্ণ সময়ে উইকেট শিকার করে দুই ম্যাচে নিয়েছেন ৪ উইকেট। প্রথম ওয়ানডেতেই নিজের ৯ ওভার বোলিং করতে গিয়ে ডান পায়ের হাটুতে টান লা গেতার। খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়লেও কিছুক্ষণ পর মাঠে ফেরেন। ওই ম্যাচে আর বোলিং না করলেও ফিল্ডিং করেছেন তিনি। ৮.২ ওভার বোলিং করে তানজিম ৪৪ রান খরচায় নিয়েছেন তিনটি উইকেট। পরের ম্যাচে পুরো দশ ওভার বোলিং করেছেন। ৬৫ রান খরচ করে নিয়েছেন একটি উইকেট।