June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, October 3rd, 2023, 7:16 pm

ইনস্টাগ্রামে পোস্টের জন্য কোটি কোটি টাকা নেন তারকারা

অনলাইন ডেস্ক :

অভিনয়ের পাশাপাশি নানা পণ্যের প্রচার করে থাকেন বলিউড তারকারা। এজন্য মোটা অঙ্কের সম্মানি নেন তারা। এর সঙ্গে যোগ হয়েছে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম। ফটো শেয়ারিং সাইট ইনস্টাগ্রাম থেকেও বলিউডের প্রথম সারির অনেক তারকা আয় করে থাকেন। হিসাবের খাতায় যোগ বিয়োগ করলে এই সংখ্যা দেখে অনেকেই চমকে উঠতে পারেন। চলুন জেনে নিই ইনস্টাগ্রামে প্রতিটি স্পন্সর্ড পোস্ট থেকে ১০ জন বলিউড তারকার আয়।

প্রিয়াঙ্কা চোপড়া: বলিউডের পাশাপাশি হলিউডেও এখন পরিচিত মুখ প্রিয়াঙ্কা চোপড়া। ইনস্টাগ্রামে তার অনুসারী সংখ্যা ৮৯.৫ মিলিয়ন। প্রতিটি স্পন্সর্ড পোস্টের জন্য তিনি পান প্রায় ৩ কোটি রুপি। ইনস্টাগ্রাম থেকে প্রতি পোস্টের জন্য সর্বোচ্চ আয় করা বলিউড তারকাদের তালিকায় শীর্ষে রয়েছেন প্রিয়াঙ্কা।

কারিনা কাপুর খান: বলিউড অভিনেত্রী কারিনা কাপুর খানের ভক্ত সংখ্যা কম নয়। ইনস্টাগ্রামে তার ১০.৯ মিলিয়ন অনুসারী রয়েছে। এ মাধ্যমে প্রতিটি পোস্টের জন্য ১-২ কোটি রুপি নিয়ে থাকেন তিনি। শীর্ষ দশ তারকার মধ্যে তার অবস্থান দ্বিতীয়।

দীপিকা পাড়ুকোন: বলিউডের পাশাপাশি হলিউডেও কাজ করছেন দীপিকা পাড়ুকোন। বিশ্বব্যাপী তার ভক্ত কম নেই। ইনস্টাগ্রামে তাকে অনুসরণ করেন ৭৬.১ মিলিয়ন। প্রতিটি পোস্টের জন্য ১.৫ কোটি রুপি নিয়ে থাকেন তিনি। শীর্ষ দশ তারকার মধ্যে তার অবস্থান তৃতীয়।

শ্রদ্ধা কাপুর: বলিউডের আরেক জনপ্রিয় তারকা শ্রদ্ধা কাপুর। ক্যারিয়ারে বেশ কিছু জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। ইনস্টাগ্রামে তাকে অনুসরণ করেন ৮৩.৩ মিলিয়ন। প্রতিটি পোস্টের জন্য ১.১৮ কোটি রুপি নিয়ে থাকেন তিনি। শীর্ষ দশ তারকার মধ্যে তার অবস্থান চতুর্থ।

অক্ষয় কুমার: বলিউডের তারকা অভিনেতা অক্ষয় কুমার। সিনেমার পাশাপাশি বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন করে থাকেন। গত বছর একটি পানমসলার বিজ্ঞাপন করে তোপের মুখে পড়েছিলেন এই অভিনেতা। সোশ্যাল মিডিয়ায় দারুণ সরব তিনি। ইনস্টাগ্রামে তাকে অনুসরণ করেন ৬৬.১ মিলিয়ন। প্রতিটি পোস্টের জন্য ১.০২ কোটি রুপি নিয়ে থাকেন তিনি। শীর্ষ দশ তারকার মধ্যে তার অবস্থান পঞ্চম।

শাহরুখ খান: বলিউড বাদশা শাহরুখ খান। বিশ্বে তার কোটি কোটি ভক্ত। ইনস্টাগ্রামেও এর ব্যতিক্রম নয়। ফটো শেয়ারিং এই সাইটে তার অনুসারীর সংখ্যা প্রায় ৪২.২ মিলিয়ন। প্রতিটি পোস্টের জন্য সর্বোচ্চ ১ কোটি রুপি পান তিনি।

আলিয়া ভাট: নির্মাতা মহেশ ভাটের মেয়ে আলিয়া ভাট। খুব অল্প সময়ে বলিউডে নিজের শক্ত অবস্থান তৈরি করেছেন। সিনেমার পাশাপাশি নানা কারণেই আলোচনায় থাকেন তিনি। ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা ৭৯.৯ মিলিয়ন। প্রতি পোস্টের জন্য ‘রাজি’ সিনেমাখ্যাত এই অভিনেত্রী পান ১ কোটি রুপি।

ক্যাটরিনা কাইফ: বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। অভিনয় ক্যারিয়ারে অনেক দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় তার অনুসারীর সংখ্যা কম নয়। হোয়াটসঅ্যাপ চ্যানেলসে বিশ্বের (ব্যক্তি) সবচেয়ে বেশি অনুসারী এখন ক্যাটরিনার। ইনস্টাগ্রামে তাকে অনুসরণ করেন ৭৬.৭ মিলিয়ন। প্রতি পোস্টের জন্য সর্বোচ্চ ১ কোটি রুপি পান তিনি।

আনুশকা শর্মা: বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। ক্রিকেটার বিরাট কোহলিকে বিয়ে করে সংসারী হয়েছেন তিনি। কাজের চেয়ে স্বামী-সন্তান নিয়েই বেশি সময় পার করেন এই অভিনেত্রী। কাজের পাশাপাশি ব্যক্তিগত সময়ের চিত্র ইনস্টাগ্রামে শেয়ার করতে দেখা যায় তাকে। এ মাধ্যমে তাকে অনুসরণ করেন ৬৪.৯ মিলিয়ন। প্রতি পোস্টের জন্য সর্বোচ্চ ৯৫ লাখ রুপি পেয়ে থাকেন আনুশকা।

সালমান খান: বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর সালমান খান। ৫৭ বছর বয়সী এ অভিনেতা এখনো অভিনয়ে দারুণ সরব। অভিনয়ের পাশাপাশি ইনস্টাগ্রামে স্পন্সর্ড পোস্ট করতেও দেখা যায় তাকে। প্রতিটি পোস্টের জন্য তাকে দিতে হয় ৮৫ লাখ রুপি। এ মাধ্যমে তাকে অনুসরণ করেন ৬৫.৮ মিলিয়ন।

তথ্যসূত্র: সিয়াসাত ডটকম