August 18, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 2nd, 2022, 1:16 pm

ইন্টার্নদের ওপর হামলা: ওসমানী মেডিকেলের শিক্ষার্থীদের ধর্মঘট স্থগিত

দুই মেডিকেল ইন্টার্নের ওপর রোগীর স্বজনদের হামলার প্রতিবাদে সোমবার রাতে ধর্মঘট শুরু করেছে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষার্থীরা, মঙ্গলবার সকাল থেকে তারা তাদের আন্দোলন স্থগিত করে।

মেডিকেল কলেজের পঞ্চম বর্ষের ছাত্র অমিত হাসান সানি বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আমরা আমাদের ধর্মঘট স্থগিত করেছি।

তিনি জানান, তবে স্থগিতাদেশ দুপুর ২টা পর্যন্ত কারণ প্রশাসন হামলার দায়ে দুজনকে গ্রেপ্তার করেছে। হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের আশ্বস্ত করেছে যে তারা এ বিষয়ে মামলা করবে এবং জড়িত অন্যদেরও গ্রেপ্তার করা হবে।

সানি বলেন, কর্তৃপক্ষ মেডিকেল ইন্টার্নদের দাবি পূরণে ব্যর্থ হলে দুপুর ২টা থেকে আবার ধর্মঘট শুরু হবে।

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার আজবাহার আলী শেখ বলেন, ইতোমধ্যে আমরা হামলায় জড়িত দুজনকে গ্রেপ্তার করেছি। ঘটনায় জড়িত অন্যদেরও চিহ্নিত করা হয়েছে। আশা করছি খুব শিগগিরই তাদেরকে গ্রেপ্তার করা হবে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- সিলেট-৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুহিদ হাসান রাব্বি ও তার সহযোগী এহসান আহমেদ।

আহত ইন্টার্ন রুদ্র নাথ ও নাইমুর রহমান ইমন বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার হাসপাতালে ভর্তি থাকা এক রোগীর স্বজনরা কর্তব্যরত এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার করেন। এরপর তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। এর জের ধরে সোমবার রাতে রোগীর স্বজনরা কলেজ ক্যাম্পাসে ঢুকে দুই ইন্টার্ন চিকিৎসককে ছুরিকাঘাত করে।

সোমবার রাত ১০টার দিকে হাসপাতালের সকল ইন্টার্ন চিকিৎসক তাদের সেবা বন্ধ রাখেন এবং হামলাকারীদের গ্রেপ্তার না করা পর্যন্ত ধর্মঘট পালনের ঘোষণা দেন। তারা হাসপাতালের সব গেট বন্ধ করে সামনের প্রধান সড়কে অবস্থান নিয়ে অবরোধ করে।

—ইউএনবি