June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, March 18th, 2024, 9:12 pm

ইন্ডিয়ান ওয়েলসে চ্যাম্পিয়ন আলকারাস

অনলাইন ডেস্ক :

পুরোনো ক্ষতে প্রলেপ দেওয়ার জন্য প্রয়োজনীয় লড়াইটাও সেভাবে করতে পারলেন না দানিল মেদভেদেভ। তাকে সরাসরি সেটে হারিয়ে ইন্ডিয়াস ওয়েলসের পুরুষ এককের শিরোপা ধরে রাখলেন কার্লোস আলকারাস। ম্যাচের শুরুর দিকে অবশ্য তেমন একটা ছন্দে ছিলেন না আলকারাস। বেশ কিছু ভুল করে প্রথম তিন গেমে হেরে পিছিয়ে পড়েন তিনি। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ৭-৬ (৭-৫), ৬-১ গেমে জিতে টানা দ্বিতীয়বারের মতো এখানে চ্যাম্পিয়ন হন স্প্যানিশ তারকা। প্রতিযোগিতাটির গত আসরের ফাইনালে মেদভেদেভকেই হারিয়ে প্রথমবার এখানে ট্রফি উঁচিয়ে ধরেছিলেন আলকারাস।

দুইটি গ্র্যান্ড স্ল্যাম জয়ী আলকারাস এর আগে সবশেষ শিরোপা জিতেছিলেন গত বছরের উইম্বলডনে। আবারও শিরোপা জয়ের স্বাদ পেয়ে উচ্ছ্বসিত ২০ বছর বয়সী তারকা ফিরে তাকালেন পেছনে। বললেন, চোটের কারণে মাস কয়েক কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাকে। “ভাষায় প্রকাশ করা কঠিন, কারণ সত্যিই কয়েকটা মাস খুব খারাপ কেটেছে। এইভাবে বলা যেতে পারে, গত দুইটা মাস আমার নিজেকে খুঁজে পাওয়াটাই কঠিন ছিল।

কোর্টে নামতে উপভোগ করতাম না। গত দুই-তিন মাসে কোর্টে ঠিক যেন আমি ছিলাম না, কঠিন সময় কেটেছে।” “তাই, এই ট্রফি উঁচিয়ে ধরতে পারার অর্থ আমার কাছে অনেক। কারণ নিজের চিন্তা-ভাবনায়, শারীরিকভাবে অনেক প্রতিকূলতা কাটিয়ে উঠতে হয়েছে আমাকে। এসব কারণেই এই জয় আমার কাছে বিশেষ।”