May 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 12th, 2024, 8:59 pm

ইন্দোনেশিয়ায় স্কুলবাস দুর্ঘটনায় নিহত ১১

অনলাইন ডেস্ক :

ইন্দোনেশিয়ায় হাইস্কুল শিক্ষার্থীদের বহনকারী একটি বাস দুর্ঘটনার শিকার হলে ১১ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। দেশটির সবচেয়ে বড় দ্বীপ জাভায় গ্র্যাজুয়েশন ট্রিপের সময় এ দুর্ঘটনা ঘটে। রোববার (১২ মে) পুলিশ এই তথ্য দিয়েছে। খবর এএফপির। দুর্ঘটনার সময় বাসটিতে শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাসহ ৬০ জন যাত্রী ছিল এবং সেটি জাভার দিপক শহর থেকে লেমবাং নামের একটি জনপ্রিয় পর্যটন স্পটে যাচ্ছিল। শনিবার স্থানীয় সময় সন্ধ্যা পৌনে সাতটার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

পুলিশ জানায়, শিক্ষার্থীরা তাদের গ্র্যাজুয়েশন উদযাপন করতে স্কুল ট্রিপে বের হয়েছিল। বাসটি হঠাৎ নিয়ন্ত্রণ হারায় এবং বাঁ দিকে কাত হয়ে যায়। এরপর সেটি একটি প্রাইভেটকার ও তিনটি মোটরসাইকেলকে চাপা দেয়। জাভা পুলিশের মুখপাত্র জুলস আব্রাহাম আবাস্ত এই তথ্য দিয়েছেন। আবাস্ত বলেন, ‘যাত্রীদের মধ্যে ৯ জন শিক্ষার্থী ও একজন শিক্ষক রয়েছে।’

এ ছাড়া দুর্ঘটনায় একজন মোটরসাইকেল চালকও নিহত হন। দুর্ঘটনায় মোট ৪০ জন আহত হয়েছে। তাদের মধ্যে ১৩ জনের অবস্থা গুরুতর। ইন্দোনেশিয়ায় দুর্বল সড়ক ব্যবস্থাপনা ও আইন ভাঙার কারণে প্রায়ই বড় ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। এর আগে গত মাসে ঈদুল ফিতর উদযাপনের সময় একটি বাস ও প্রাইভেটকারের মধ্যে সংঘর্ষে ১২ জন মারা গেছেন।