December 3, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, September 19th, 2021, 7:04 pm

ইভ্যালির চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে আরেকটি মামলা

ফাইল ছবি

ইভ্যালির চেয়ারম্যান মোহাম্মদ রাসেল এবং তাঁর স্ত্রী শামীমা নাসরিনসহ ১৪ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগে আরেকটি মামলা করা হয়েছে।

পল্টন এলাকার জুনায়েদুল ইসলামের ছেলে মোহাম্মদ কামরুল ইসলাম শুক্রবার ধানমন্ডি মডেল থানায় মামলাটি করেছেন বলে জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী।

আসামিদের মধ্যে আছেন, ইভ্যালির ভাইস প্রেসিডেন্ট আকাশ, সিনিয়র অ্যাকাউন্টস ম্যানেজার তানভীর আলম, ম্যানেজার জাহেদুল ইসলাম, সিনিয়র এক্সিকিউটিভ জাওয়াদুল হক চৌধুরী।

উল্লেখ্য, এর আগে শামীমা এবং কোম্পানির কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগ এনে ইভ্যালির গ্রাহক আরিফ বাকের রাসেল গুলশান থানায় একটি মামলা করেন। এরপর ১৬ সেপ্টেম্বর এই দম্পতিকে গ্রেপ্তার করা হয়।

এছাড়া, বাংলাদেশ ব্যাংকের আর্থিক অপরাধ তদন্ত শাখা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ২ আগস্ট একটি বাণিজ্যিক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানকে সাধারণ চিঠির মাধ্যমে ইভ্যালির শীর্ষ নির্বাহীদের পরিচালিত সমস্ত ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করার নির্দেশ দেয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের জাতীয় ভোক্তা অধিকার সুরক্ষা অধিদপ্তরও গ্রাহকদের কাছ থেকে ইভ্যালির দ্বারা ‘প্রতারণা’র অভিযোগ পেয়েছে।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা বলেন, ইভ্যালির বিরুদ্ধে একটি বড় অভিযোগ হচ্ছে, তারা ভোক্তাদের প্রতিষ্ঠানের ই-ওয়ালেটে টাকা জমা দিতে বাধ্য করেছে, যা সম্পূর্ণ অবৈধ।