November 27, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 17th, 2021, 7:28 pm

ইভ্যালির সিইও ও চেয়ারম্যান ৩ দিনের রিমান্ডে

অনলাইন ডেস্ক :

ঢাকার একটি আদালত ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী ও কোম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিনকে শুক্রবার তিন দিনের রিমান্ডে দিয়েছেন। বৃহস্পতিবার এই দম্পতিকে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার দুপুরে ঢাকা মহানগর হাকিম মো.আতিকুল ইসলাম তাদের জামিন আবেদন খারিজ করে এই আদেশ দেন।গতকাল দুপুরে তাদের আদালতে হাজির করা হয়।

গুলশান থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম জানান, ই-কমার্স কোম্পানির গ্রাহকদের কাছ থেকে অগ্রিম নেয়া কয়েকশ’ কোটি টাকার অপব্যবহার এবং পণ্য সরবরাহ না করে তাদের প্রতারিত করার অভিযোগে রাসেল ও শামীমার জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়েছিল।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে রাসেল জানিয়েছেন, ইভ্যালির এক হাজার কোটি টাকারও বেশি ঋণ রয়েছে।শুক্রবার এলিট ফোর্সের সদর দপ্তরে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের আইন ও মিডিয়া শাখার পরিচালক খন্দকার আল মঈন এই তথ্য প্রকাশ করেন।

শামীমা এবং কোম্পানির কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে আত্মসাত ও প্রতারণার অভিযোগ এনে ইভ্যালির গ্রাহক আরিফ বাকের রাসেল গুলশান থানায় একটি মামলা করার পর এই ইভ্যালি দম্পতিকে আটক করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই ) অহিদুল ইসলাম জানান, টাকা আত্মসাত ও জালিয়াতির অভিযোগে মামলাটি করা হয়েছে।

এছাড়া,বাংলাদেশ ব্যাংকের আর্থিক অপরাধ তদন্ত শাখা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ২ আগস্ট একটি বাণিজ্যিক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানকে সাধারণ চিঠির মাধ্যমে ইভ্যালির শীর্ষ নির্বাহীদের পরিচালিত সমস্ত ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করার নির্দেশ দেয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের জাতীয় ভোক্তা অধিকার সুরক্ষা অধিদপ্তরও গ্রাহকদের কাছ থেকে ইভ্যালির দ্বারা ‘প্রতারণা’র অভিযোগ পেয়েছে।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা বলেন, ইভ্যালির বিরুদ্ধে একটি বড় অভিযোগ হচ্ছে, তারা ভোক্তাদের প্রতিষ্ঠানের ই-ওয়ালেটে টাকা জমা দিতে বাধ্য করেছে, যা সম্পূর্ণ অবৈধ।