June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 2nd, 2024, 9:12 pm

ইমেইলে দিল্লির ১০০ স্কুলে বোমা হামলার হুমকি, দেশজুড়ে আতঙ্ক

অনলাইন ডেস্ক :

রাশিয়ার ডোমেইন ব্যবহার করে ভারতের রাজধানী দিল্লির ১০০টি বিদ্যালয়ে বোমা হামলার হুমকি দিয়ে ইমেইল করা হয়েছে। বুধবার সকালে ইমেইলে হুমকি পাওয়ার পরে আতঙ্কের সৃষ্টি হয়। দিল্লির বিদ্যালয়গুলো থেকে শিক্ষার্থীদের ছুটি দিয়ে দ্রুত বাড়ি পাঠানো হয়। পরে বিদ্যালয়গুলোতে পুলিশ চিরুনি তল্লাশি চালিয়েও সন্দেহজনক কিছু পায়নি। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ ঘটনাকে প্রতারণা বলে জানিয়েছে। খবর এনডিটিভির।

এনডিটিভির খবরে আরও বলা হয়, দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাকসেনা বলেছেন, পুলিশ বোমার হুমকির ইমেলগুলোর উৎস খুঁজে পেয়েছে। এটি একটি প্রতারণা বলে মনে হচ্ছে। প্রতিবেদনে বলা হয়েছে, বিদ্যালয়গুলোতে প্রতারণামূলক ইমেল পাঠানোর জন্য একটি একক আইপি ঠিকানা ব্যবহার করা হয়েছিল। ইমেইলটির জন্য ব্যবহৃত ইমেল ঠিকানাটিতে একটি রাশিয়ার ডোমেইন ছিল। তবে ইমেলটি সেখান থেকে এসেছে কি না তা এখনও নিশ্চিত নয়।

দিল্লি পুলিশের মুখপাত্র সুমন নালওয়া এনডিটিভিকে বলেছেন, ‘যেসব বিদ্যালয়ে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে সেখানে আমরা সব ধরনের নিরাপত্তার ব্যবস্থা নিয়েছি। অভিভাবকদের আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। কোনো বিদ্যালয়েই সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।’ চাণক্যপুরীর সংস্কৃত স্কুল, পূর্ব দিল্লির ময়ূর বিহারের মাদার মেরি স্কুল এবং দ্বারকার দিল্লি পাবলিক স্কুল আজ ভোরে হুমকি পাওয়া প্রথম স্কুলগুলোর মধ্যে ছিল। তারপর থেকে, প্রায় ১০০টি স্কুলও একই ধরনের মেইল পেয়েছে। মেইলে রয়েছে, ক্যাম্পাসে বিস্ফোরক রয়েছে।