June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 30th, 2024, 7:32 pm

ইসরায়েলকে সমর্থন, মালয়েশিয়াতে বন্ধ কেএফসির বেশীরভাগ আউটলেট

অনলাইন ডেস্ক :

মালয়েশিয়াতে জনপ্রিয় আন্তর্জাতিক ফ্রাইড চিকেন ব্র্যান্ড কেন্টাকি ফ্রায়েড চিকেন বা কেএফসির বিভিন্ন আউটলেট সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। সংকটময় অর্থনৈতিক অবস্থার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে বলে কর্তৃপক্ষ দাবি করেছে। গতকাল মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে রয়টার্স প্রতিবেদনে বলা হয়, কর্তৃপক্ষ আর্থিক ইস্যু বললেও মূলত ইসরায়েলকে সমর্থনের কারণে পণ্য বয়কটের কবলে পড়ে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ সংখ্যাগরিষ্ঠ-মুসলিম দেশ মালয়েশিয়া ফিলিস্তিনিদের কট্টর সমর্থক।

চলমান যুদ্ধের শুরু থেকে কেএফসি ইসরায়েলকে সমর্থনের অভিযোগে অন্যান্য মুসলিম দেশের মত এই দেশের মুসলিমরাও ইসরায়েলি পণ্য বয়কট করেছে যদিও মালয়েশিয়ায় কেএফসি ও পিৎজা হাট ফ্র্যাঞ্চাইজি পরিচালনা করা মূল প্রতিষ্ঠান কিউএসআর ব্যান্ড হোল্ডিংস বলছে, চ্যালেঞ্জিং অর্থনৈতিক অবস্থার পরিপ্রেক্ষিতে সাময়িকভাবে দেশব্যাপী ১০০ টিরও বেশি কেএফসি’র আউটলেট বন্ধ ঘোষণা করা হয়েছে এক বিবৃতিতে জানানো হয়, কিউএসআর ব্র্যান্ডস এবং কেএফসি মালয়েশিয়া ক্রমবর্ধমান ব্যবসায়িক খরচ পরিচালনা এবং অতি ব্যস্ত বাণিজ্য অঞ্চলগুলোতে ব্যবসা বাড়ানোর জন্য এই আউটলেটগুলো সাময়িকভাবে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, বন্ধ হয়ে যাওয়া দোকানের কর্মচারীদের অন্যান্য এলাকায় চালু রাখা আউটলেটগুলিতে স্থানান্তরিত করা হয়েছে গাজায় গত ৭ অক্টোবর থেকে অব্যাহত হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

এর মধ্যেই ইসরায়েলের প্রতি সমর্থন দিয়ে যাচ্ছে কয়েকটি প্রতিষ্ঠান। আর ইসরায়েলকে সমর্থন জানানোর প্রতিবাদের বিভিন্ন মুসলিম দেশে চলছে এসব প্রতিষ্ঠানের পণ্য বয়কট।